জাতীয়করণের দাবিতে অবস্থান কর্মসূচি অব্যাহত আন্দোলনকারী শিক্ষকদের

মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের (সরকারিকরণ) দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে লাগাতার অবস্থান কর্মসূচি অব্যাহত রেখেছেন আন্দোলনকারী শিক্ষকরা। তবে পূর্ব সিদ্ধান্ত অনুযায়ী লাগাতার কর্মসূচির ১৭তম দিনে বৃহস্পতিবার কম উপস্থিতি নিয়ে কর্মসূচি পালন করছেন শিক্ষকরা।

আন্দোলনকারী বাংলাদেশ শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক শেখ কাওছার আহমেদ জানিয়েছেন, বড় দুটি রাজনৈতিক দলের সমাবেশের ঘোষণা থাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে তাদের কর্মসূচি না করার অনুরোধ জানানো হয়েছিল। তবে তারা সিদ্ধান্ত নিয়েছেন, যেহেতু লাগাতার অবস্থান কর্মসূচি, তাই কর্মসূচি

একেবারে বন্ধ না রেখে ৬০ শিক্ষক নেতা বৃহষ্পতিবার কর্মসূচি পালন করবেন। আর শুক্রবার হাইকোর্টে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কর্মসূচি থাকায় ওই দিন বেলা ২টা পর্যন্ত একই সংখ্যক শিক্ষক নেতা কর্মসূচিতে থাকবেন। এর পর আবার আগের মতো কর্মসূচি চলবে।

অন্যদিকে বৃহষ্পতিবার ‘সমস্যার’ আশঙ্কা থাকায় মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের দাবিতে আন্দোলনরত শিক্ষকদের গতকালের মধ্যে ফিরে যাওয়ার আহ্বান জানিয়েছিলেন শিক্ষামন্ত্রী দীপু মনি। ঢাকায় এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেছিলেন, ২৭ জুলাই সমস্যা হতে পারে বলে অনেকেই আশঙ্কা করছেন, সেখানে শিক্ষকদের যারা এখানে বসিয়ে রাখছেন, তাদের উদ্দেশ্য ভিন্ন। তারা শিক্ষকদের জিম্মি করে অন্য কোনো কিছুতে নিয়ে যাওয়ার চেষ্টা করছেন। এই অপচেষ্টা বন্ধ করা উচিত।

তবে আন্দোলনকারী শিক্ষকরা শিক্ষামন্ত্রীর আহ্বানে সাড়া না দিয়ে কর্মসূচি চালিয়ে যাচ্ছেন। বৃহষ্পতিবার দুপুর ১২টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে ৬০ জনের বেশি উপস্থিতি দেখা গেছে। তবে তা অন্যান্য দিনের তুলনায় অনেক কম।