জামালগঞ্জে মিথ্যা সংবাদ প্রকাশ ও অভিযোগের প্রতিবাদ

সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার মিথ্যা সংবাদ প্রকাশ ও মিথ্যা অভিযোগের প্রতিবাদ ও নিন্দা জানান জামালগঞ্জ উপজেলার যুবলীগের সাবেক যুগ্ন আহবায়ক ও বালু পাথর ব্যবসায়ী সমিতির সদস্য মোঃ মকবুল হোসেন আফিন্দী।

২৭ সেপ্টেম্বর বুধবার সকাল ১১ টায় তিনি প্রতিবেদকে জানান, উপজেলার সাচনা বাজার ইউনিয়নের দুলর্ভপুর গ্রামের মরহুম হাজী রজব আলীর পুত্র ইজারাদার ইয়াকবীর হোসেন মিথ্যা, ভূয়া তথ্য দিয়ে আমি সহ ৮ জনের বিরুদ্ধে বানোয়াট ও মিথ্যা তথ্য দিয়ে অভিযোগ ও সংবাদ প্রকাশ করা হয়েছে, আমাদের কোন বাহিনী নেই সম্পূর্ণ মিথ্যা হ্যাস্যকর গল্প বটে। আমি সহ আমরা তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাই। প্রতিবাদ ও নিন্দা জানান উপজেলার দুর্লভপুর গ্রামের হারিছ মিয়া আফিন্দীর পুত্র মকবুল হোসেন আফিন্দী, শাহপুর গ্রামের আব্দুল কাদির গণীর পুত্র তোফায়েল গণি তোফাজ্জল, জাকির হোসেন গণী, আব্দুল মজিদ গণীর পুত্র আতিকুর গণি, ফকির আহমেদের পুত্র সোহাগ আহমেদ, হেলেনা খাতুনের পুত্র আলমগীর, আব্দুল হেকিমের পুত্র হিমেল, ছোট ঘাঘটিয়া গ্রামের মৃত উকিল মিয়ার পুত্র তালেব হোসেনের বিরুদ্ধে চাঁদাবাজ, সন্ত্রাসী বাহিনী নামে মিথ্যা অপবাদ দেওয়া আমরা তীব্র প্রতিবাদ জানাচ্ছি। মকবুল হোসেন বলেন, ৮ জনের মধ্য একজন জন প্রতিনিধি, একজন ছাত্র, আরেক জন কৃষক বটে, আমরা তিন জন ব্যবসায়ী।

এলাকার সর্বস্তরের মানুষ সকলেই জানানে আমরা সাধারন মানুষ। পূর্বে শত্রুতার জের ধরে আমাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ ২০/৯/২৩ ইং তারিখ ও স্থানীয় অনলাইন পত্রিকায় সংবাদ প্রকাশ করেছে গত ২৩/৯/২৩ ইংরেজী তারিখে। আমরা এই সংবাদের প্রতিবাদ জানাই।
কালো টাকার মালিক ইয়াকবীর হোসেন এর বিরুদ্ধে একাধিক অভিযোগ রয়েছে, অবৈধ কাজে, গ্রেফতারের ভয়ে বিএনপি থেকে আগত নব্য আওয়ামীলীগ চাঁদাবাজ ও সন্ত্রাসী বাহিনীর প্রধান মরহুম হাজী রজব আলীর পুত্র ইজারাদার ইয়াকবীর হোসেনের বিরুদ্ধে বিআইডব্লিউটিএ কর্তৃক দুলর্ভপুর নৌকা ঘাটের নামে কথিয় ইজারাদার কর্তৃক অবৈধ ভাবে টোল আদায় অনিয়মের বিরুদ্ধে ব্যবসায়ী, মালিক, শ্রমিকদের আন্দোলন শুরু হয়।

আইন শৃংখলা পরিপন্থির অবনতির আশংকা দেখা দিলে তাৎকালীন জামালগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ২৮/৮/২৩ ইং, এএসপি সার্কেল ধর্মপাশা/ তাহিরপুর ১৮/৮/২৩ ইং, ওসি জামালগঞ্জ ২৮/৮/২৩ ইং, নৌ পুলিশ, সুনামগঞ্জ পুলিশ সুপার ৩/৯/২৩ ইং তারিখ সহ ব্যবসায়ীগণের পক্ষে আমি সহ অন্যান্যরাও অভিযোগ দাখিল করেন ইয়াকবীর হোসেনের বিরুদ্ধে। সুরমা নদী দুলর্ভপুরে চাঁদাবাজিতে র্যাব অভিযান চালিয়ে নৌ পথে চাঁদাবাজ চক্রের সদস্যদের আটক করেন। সর্বশেষে গত ৩/৯/২০২৩ ইং তারিখ জেলা প্রশাসক সুনামগঞ্জ বরাবরে অভিযোগ দাখিল করি। গত ২৪/৯/২৩ ইং তারিখ জামালগঞ্জ থানা ডায়রী করি, কে বা কারা আমাকে নামে বেনামে মৃত্যুর হুমকি দেয়, অপরিচিত নাম্বার দিয়ে মৃত্যুর হুমকি দিয়ে থাকে। তারেই পরিপ্রক্ষিতে ইজারাদার আমি সহ ৮ জনের বিরুদ্ধে বানানো সংবাদ ও মিথ্যা অভিযোগ দাখিল করেন। এসব খবরের নিন্দা ও প্রতিবাদ জানাই।