জিম্বাবুয়েতে জমজমাট টি-টেন টুর্নামেন্ট

বিশ্বের ক্রিকেট তারকারা জিম্বাবুয়েতে খেলছেন, এমনটা চেয়েছিল দেশটির ক্রিকেট বোর্ড। সেই লক্ষ্যে দেশের সবচেয়ে বহুল প্রতীক্ষিত ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি টেন টুর্নামেন্টের উন্মোচন করলো জেডসি। টি টেন গ্লোবাল স্পোর্টসের সঙ্গে সহযোগিতায় এই টুর্নামেন্ট শুরু হচ্ছে চলতি বছরের আগস্টে।

ছয়টি ব্যক্তিগত মালিকানাধীন দল নিয়ে শুরু হতে যাওয়া এই টুর্নামেন্টের নাম জিম আফ্রো টি টেন। অংশগ্রহণকারী ফ্র্যাঞ্চাইজি, খেলোয়াড় নিলামের তারিখ, সূচি ও অন্য বিস্তারিত বিষয় শিগগিরই জানিয়ে দেওয়া হবে।

টি টেন গ্লোবাল স্পোর্টসের সহযোগিতায় এর আগে সংযুক্ত আরব আমিরাতে আবুধাবি টি টেন ও শ্রীলঙ্কায় লঙ্কা টি টেন হয়েছিল। এবার নতুন সংযোজন আফ্রিকায়।

জেডসি চেয়ারম্যান তাভেঙ্গভা মুকুলানি বলেছেন, এই লিগ ভক্তদের দারুণভাবে বিনোদিত করবে। খেলোয়াড়দের জন্য শীর্ষ পর্যায়ের প্রতিদ্বন্দ্বিতা হবে এবং বিনিয়োগকারীদের বড় ধরনের মুনাফা হবে।

তিনি বলেন, ‘আমাদের নিজস্ব ফ্র্যাঞ্জাইজি ভিত্তিক টি টেন লিগের উন্মোচন করতে পেরে আমরা রোমাঞ্চিত, একটি শক্তিশালী ফরম্যাট। আমরা বিশ্বাস করি আমাদের দ্রুতগতিতে পাল্টে যাওয়া বিশ্বে ঠিক এখন এটাই দরকার। আমরা আত্মবিশ্বাসী যে জিম আফ্রো টি টেন লিগ বিশ্বের ভক্তদের রোমাঞ্চিত করবে, এর বাণিজ্যিক অংশীদারের জন্য বড় অর্জন হবে এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো আমাদের ক্রিকেটের অগ্রগতি হবে এবং আমাদের ভবিষ্যৎ প্রজন্মের জন্য ইতিবাচক রোডম্যাপ তৈরি হবে।