জীবনের নতুন সময়টাকে দারুণ উপভোগ করছি : তাসকিন

দক্ষিণ আফ্রিকা সফরটা শুধু তার জন্য নয়, পুরো দলের জন্যই ছিল দুঃস্বপ্ন। সেই দুঃস্বপ্নের সফর শেষ করে মঙ্গলবার সকালে দেশে ফিরেছেন ক্রিকেটাররা। ফিরেছেন তাসকিনও। সফরের হতাশা, দীর্ঘ ভ্রমণ ক্লান্তি ভুলে রাতেই হুট করে বিয়ের পিঁড়িতে বসলেন ২২ বছর বয়সী জাতীয় দলের সুদর্শন তারকা পেসার তাসকিন আহমেদ। মেয়ে আগে থেকেই ঠিক ছিল। দীর্ঘদিন চুটিয়ে প্রেম করেছেন তার সঙ্গে। পাত্রীর নাম সৈয়দা রাবেয়া নাঈমা। বিয়ে হয়েছে রাজধানীর লালমাটিয়ার একটি রেস্টুরেন্টে।

সতীর্থদের দাওয়াত করেছিলেন। কিন্তু দেশে ফিরেই বিপিএলে ব্যস্ত হয়ে পড়েছেন অনেকেই। তাই তাসকিনের বিয়ের অনুষ্ঠানে থাকতে পারেননি জাতীয় দলে তাসকিনের সতীর্থরা। তবে ছিলেন ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ও তার পরিবার। তাসকিনের সঙ্গে বরাবরই খুব ভালো সম্পর্ক ম্যাশের।

হঠাৎ করে বিয়ের পর ভীষণ ব্যস্ত জাতীয় দলের তারকা ক্রিকেটার তাসকিন আহমেদ তাজিম। নতুন জীবনের

সময়গুলো দারুণ উপভোগ করলেও বিয়ের খবরটা আগে না জানাতে পারায় ভক্তদের কাছে দুঃখ প্রকাশ করে বলেছেন, সময় করে সবাইকে জানিয়ে একটি বড় অনুষ্ঠান করবেন।

বুধবার ব্যস্ততার ফাঁকেই তাসকিন বলেন, ‘বিয়ের পর আত্মীয়-বন্ধুদের বাসায় যাচ্ছি, জীবনের নতুন সময়টাকেও দারুণ উপভোগ করছি।

“ঘরোয়াভাবে বিয়ের অনুষ্ঠান করায় অনেককে জানাতে পারিনি। সেজন্য আমি দুঃখিত আশাকরি সময় করে সবাইকে জানিয়ে একটি বড় অনুষ্ঠান করব।”

জানা গেছে, তাসকিনের জীবনসঙ্গী সৈয়দা রাবেয়া নাঈমার সঙ্গে দশম শ্রেণীতে পড়ার সময় মন দেয়া-নেয়ার পর্ব শেষ হয়। এরপর কেটে গেছে দীর্ঘ সাত বছর। পাশাপাশি এলাকায় থাকা, একই বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা সবকিছুই চলছিল সবার আড়ালে। বিষয়টি দুই পরিবারে মধ্যে জানাজানি হলে একবছর আগেই পারিবারিকভাবে তাদের আংটি বদল হয়। এরপর থেকেই বিয়ের প্রস্তুতির জন্য তৈরি ছিলেন দু’পরিবার।

তবে যে এতো চটজলদি বিয়েটা হয়ে যাবে তা নিজেও বুঝে উঠতে পারেনি মন্তব্য করে ২২ বছর বয়সী এ পেসার বলেন, ‘খেলায় আরও ফোকাস বাড়ানোর জন্য, জীবনটাকে সুন্দর করে গুছিয়ে নেয়ার জন্য বিয়েটা করে ফেলেছি। আর সবচেয়ে বড় কথা আল্লাহর হুমুক হয়েছে সেজন্যই হয়ে গেছে।’

“দেশবাসীকে বলবো আমাদের জন্য দোয়া করবেন। এবং আগের মতো যেন খেলার মাঠে ফিরে আসতে পারি সেজন্যও দোয়া করবেন।”

এদিকে গণমাধ্যমে বিয়ের খবর প্রকাশ হওয়ার পর তাসকিনের মেয়ে ভক্তরা ভেঙ্গে পড়েছেন। অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘তাসকিনের বিয়ে মানি না’ বলে ইভেন্ট খুলেছেন। অনেকে আবার তার বিয়েকে দেখছেন নতুন করে খেলার মাঠে তাসকিনের প্রত্যাবর্তন।