ঝালকাঠিতে ৩ নবজাতকের জন্মের ৭২ ঘন্টা পরে মৃত্যু

ঝালকাঠির রাজাপুর উপজেলার গালুয়া ইউনিয়নের চাড়াখালী গ্রামে হারুন জোমাদ্দারের মেয়ে নাজমিন বেগম (২৬) নামের এক নারী গত সোমবার একসঙ্গে তিন ছেলে সন্তানের জন্ম দিয়েছেন। তিন ছেলের নাম রেখেছিলেন খলিলউল্লাহ,ইমাম ও আব্দুর রহমান।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) সকাল থেকে পর্যায়ক্রমে একে একে তিনটি নবজাতকই মারা গেছে।

উল্লেখ্য,গত ৭ বছর আগে পিরোজপুরের হুলারহাট এলাকার মৃত সোবাহানের ছেলে রিক্সাচালক ইউনুচ হাওলাদারের সাথে পারিবারিকভাবে বিয়ে হয় নাজমিনের। কিন্তু ইউনুচের আগের স্ত্রী থাকার বিষয়টি গোপন করে তাকে বিয়ে করায় স্বামীর বাড়িতে কোনমতে মাসখানেক ঠাঁই হয়েছিলো নাজমিনের। ইউনুচের প্রথম সংসারে তার স্ত্রী ও ৩ সন্তান থাকায় অভাব আর অশান্তির কারনে নিরুপায় হয়ে বাবার বাড়িতেই চলে আসেন নাজমিন। রিক্সাচালক স্বামী ইউনুচ মাঝে মাঝে এখানে আসলেও সঠিকভাবে ভরন পোষন তেমন একটা দেন না। বাবার বাড়ীতে বসেই নাজমিনের কোলজুড়ে আসে একটি মেয়ে সন্তান তার নাম রাখা হয় লিমা। বর্তমানে লিমার বয়স চার বছর। এর মধ্যে গত সোমবার (৭নভেম্বর) নাজমিনের কোলজুড়ে তিনটি ছেলে সন্তানের জন্ম হয়। তাদের নাম রাখা হয়েছিলো খলিলউল্লাহ, ইমাম ও আব্দুর রহমান।

উপজেলার গালুয়া ইউনিয়নের ১নং ওয়ার্ড ইউপি সদস্য মোঃ ইলিয়াস ফরাজী জানান, বৃহস্পতিবার সকাল থেকে পর্যায়ক্রমে এক এক করে একসঙ্গে জন্ম নেয়া তিন নবজাতকই মৃত্যু বরণ করে এবং তিন নবজাতকের মা নাজমিন অসুস্থ হয়ে পড়ে। নাজমিনকে চিকিৎসা দেয়ার জন্য স্থানীয় একটি ক্লিনিকে ভর্তি করা হয়েছে। এদিকে নবজাতকের জানাজা শেষে নানাবাড়িতে দাফন করা হয়েছে।