ঝালকাঠির কাঠালিয়ার আমুয়া বন্দরে ভয়াবহ অগ্নিকান্ড! কোটি টাকার ক্ষয়ক্ষতি

ঝালকাঠির কাঠালিয়ার আমুয়া বন্দর বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ৬/৭টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে গেছে। ফায়ার সার্ভিসের ২টি ইউনিট দীর্ঘক্ষন চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে ব্যবসায়ীদের প্রায় ১ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) দিবাগত রাত সাড়ে ৩টায় দিকে রুটির দোকান থেকে আগুনের সুত্রপাত ঘটে।

বাজারের নৈশ প্রহরী সিদ্দিকুর রহমানের রুটির দোকানে আগুন জ্বলতে দেখে ডাক চিৎকার ও মাইকিং করে। স্থানীয়রা প্রথমে আগুন নিয়ন্ত্রনে আনার চেষ্টা করলেও মুহুর্তের মধ্যে আগুন আসে পাশের ব্যবসা প্রতিষ্ঠানে ছড়িয়ে পড়ে। কাঠালিয়া ও বরগুনা জেলার বামনা উপজেলার ফায়াস সার্ভিসের ২টি ইউনিট দুই ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রনে আনে।

ইতোমধ্যে মোঃ রুসুল হাওলাদারের মুদি মনোহরীর দোকান, শাবুর পোল্টি ফিডের দোকান, ফোরকানের জুতার দোকান, আফজালের মুদির দোকান, সামসুর হোটেল ও আল আমিনের মুদির দোকানসহ ৬/৭টি দোকান পুড়ে যায়। স্থানীয়দের মতে ১কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। ঘটনাস্থল পরির্দশন করেছেন কাঠালিয়া উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান ও থানা অফিসার ইনর্চাজ মোঃ মুরাদ আলী।

মোঃ শহিদুল ইসলাম, ষ্টেশন অফিসার, ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স কাঠালিয়ার জানান, আমুয়া বাজারে আগুন লাগার খবর পাওয়ামাত্র মুহুর্তের মধ্যে আমরা ঘটনাস্থলে গিয়ে বামনার ফায়ার সার্ভিস ইউনিটসহ আমরা আগুন নিয়ন্ত্রনে আনি। ক্ষয় ক্ষতির পরিমান তদন্ত করে বলা যাবে।

আমুয়া বন্দর বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মোঃ জাকির হোসেন গোলদার জানান, রাত ৪টার দিকে নৈশপ্রহরী চিৎকারে আমরা বাজারে আসি। পড়ে মাইকিং করে এলাকাবাসীকে অবহিত করি। কাঠালিয়া ও বামনা ফায়ার সার্ভিসকে জানালে তারা তাৎক্ষনিক এসে আগুন নিয়ন্ত্রণ আনে।

এ সময়ের মধ্যে বাজারের ৭টি দোকান আগুনে পুড়ে ছাই হয়ে গেছে, এতে ব্যবসায়ীদের প্রায় ১ কোটি টাকার ক্ষতি হয়েছে।