টিএসসিতে ছিন্নমূল মানুষকে শীতবস্ত্র দিল ছাত্রলীগ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসি ও আশেপাশের এলাকার ছিন্নমূল মানুষ এবং বিশ্ববিদ্যালয়ের হল ও ক্যান্টিনের কর্মচারীদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে ছাত্রলীগ।

রোববার (২৮ জানুয়ারি) বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের টিএসসি প্রাঙ্গণে আয়েজিত এক অনুষ্ঠানে হতদরিদ্র মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়।

এতে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. মহিববুর রহমান, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাদ্দাম হোসেন, সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান, ঢাবি শাখার সভাপতি মাজহারুল কবির শয়ন, সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতসহ বিভিন্ন হলশাখার নেতাকর্মীরা।

কম্বল বিতরণের আগে বক্তব্যে প্রতিমন্ত্রী মহিবুর রহমান বলেন, বঙ্গবন্ধু কর্মচারিদের জন্য আন্দোলন করতে গিয়ে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার হয়েছিলেন।

আজকে শীতবস্ত্রে তাদের অন্তর্ভুক্ত করা হয়েছে। আওয়ামীলীগের ইশতেহার জনগণের আশা-আকাঙ্ক্ষার ইশতেহার।
সুতরাং আমরা যারা আওয়ামীলীগের রাজনীতি করি, তারা কখনো হতাশ হব না।
অনুষ্ঠানে সাদ্দাম হোসেন বলেন, টিএসসির ছিন্নমূল মানুষ, বিশ্ববিদ্যালয়ের কর্মচারীসহ যারা রয়েছে, সবাই মিলে আমরা একটি শিক্ষা পরিবার, তাদের প্রতি আমাদের দায়িত্ব রয়েছে।

তিনি বলেন, বর্তমান সরকার সকল স্টেকহোল্ডারদের সঙ্গে কথা বলে একটি নতুন শিক্ষা কারিকুলাম প্রণয়ন করেছে। যেটা আমাদের অভিজ্ঞতামূলক, সৃজনশীল শিক্ষার প্রতি গুরুত্ব দিয়েছে। মুখস্তনির্ভর শিক্ষাব্যবস্থার পরিবর্তনে সরকার একটি বৈপ্লববিক পরিবর্তনের দিকে যাচ্ছে। আনন্দদায়ক শিক্ষা পদ্ধতির আওতায় শিক্ষার্থীরা যেন থাকতে পারে। শুধু জ্ঞানের জায়গায় নয়, আমাদের শিক্ষার্থীরা যেন মানবিক দৃষ্টিভঙ্গির অধিকারি হতে পারে। লিঙ্গ, বর্ণ, ধর্মের কারণে কেউ যেন বৈষম্যের শিকার না হয়। আমরা সবাই মিলে মানুষ। ট্রান্সজেন্ডারের প্রতি সহানুভূতিশীল দৃষ্টিভঙ্গি, সমাজের পিছিয়ে পড়া মানুষের প্রতি সংবেদনশীল দৃষ্টিভঙ্গি, অন্ধকার-অপশক্তির বিরুদ্ধে লড়াই করার মানবিক তাড়না বর্তমান কারিকুলামে রয়েছে।

তিনি আরও বলেন, বর্তমান সরকার কারিকুলামে যে পরিবর্তন ও সংযোজন এনেছে, তা বৈপ্লবিক পরিবর্তন আনবে। এতে যদি কোনো সমস্যা থেকে থাকে, তা কারিকুলামের আদলেই পরিবর্তন করা সম্ভব। এই কারিকুলামকে কেন্দ্র করে যারা অপরাজনীতি করতে চায়, যারা এটিকে সাম্প্রদায়িক রাজনীতির বিষয়বস্তু করতে চায়, তাদের বিরুদ্ধে রাজনৈতিকভাবে লড়াই করার জন্য আমরা প্রস্তুত আছি।