টেকনাফে ইয়াবা ও কারেন্ট জালসহ আটক ২, নৌকা জব্দ

কক্সবাজারের টেকনাফের শাহপরীরদ্বীপ এলাকায় অভিযান চালিয়ে ৩০ হাজার ইয়াবা, ৩০ কেজি কারেন্ট জালসহ দুই যুবককে আটক করেছে বর্ডার গার্ড (বিজিবি)। এ সময় মাদক পাচারে ব্যবহৃত একটি কাঠের নৌকা জব্দ করা হয়।

সোমবার দিবাগত রাত সোয়া ১২টার দিকে সাবরাং ইউনিয়নের ঐ এলাকা থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন শাহপরীরদ্বীপ মিস্ত্রি পাড়ার আব্দুল মজিদের ছেলে মোঃ তৈয়ব (১৯) ও হ্নীলা ইউপি জাদিমুড়া ২৪ ক্যাম্পের ব্লক-এ/৬ বাসিন্দা মৃত ফজল হকের ছেলে মোঃ শহীদ (২০)।

এ তথ্য নিশ্চিত করেছেন টেকনাফ বিজিবি-২ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল খালিদ মোহাম্মদ ইফতেখার। তিনি জানান, শাহপরীরদ্বীপ বিওপির দায়িত্বপূর্ণ বিআরএম-৩ হতে আনুমানিক ৪০০ গজ দক্ষিণে দক্ষিণ পাড়া ট্রলার ঘাট এলাকা দিয়ে মাদকের একটি বড় চালান বাংলাদেশে পাচার হবে। এমন তথ্যে শাহপরীরদ্বীপ বিওপি একটি বিশেষ টহলদল ঐ এলাকায় অবস্থান করছিল। কিছুক্ষণ পর সন্দেহভাজন একটি কাঠের নৌকাকে নাফনদী ও বঙ্গোপসাগরের মোহনা হয়ে ট্রলার ঘাটে আসতে দেখে যায়।

পরে নৌকাসহ দুইজনকে আটক করতে সক্ষম হয়। এসময় নৌকাটি তল্লাশি করে মাছ ধরার কারেন্ট জালের স্তুপের ভিতরে একটি ব্যাগ থেকে ৯০ লাখ টাকা মূল্যের ৩০ হাজার পিস ইয়াবা, ৩০ কেজি কারেন্ট জাল ও ৩টি ব্যবহৃত মোবাইল সেট পাওয়া যায়।

তিনি আরও জানান, উদ্ধারকৃত কাঠের নৌকা, জাল টেকনাফ শুল্ক গুদামে জমা করা হয় এবং ইয়াবাসহ আটক আসামিদের বিরুদ্ধে নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।