ঠাকুরগাঁওয়ে ইসলামি আন্দোলনের বিক্ষোভ মিছিল

বিতর্কিত নতুন শিক্ষা কারিকুলাম বাতিল এবং ট্রান্সজেন্ডার ও সমকামিতাকে বৈধতা দেওয়ার পাঁয়তারার প্রতিবাদসহ ভোটারবিহীন বানচাল অবৈধ নির্বাচনের মাধ্যমে গঠিত সংসদ বাতিল করে পুনঃনির্বাচনের দাবিতে ঠাকুরগাঁওয়ে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

কেন্দ্রীয় কমিটির নির্দেশনায় বুধবার (৩১ জানুয়ারি) বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঠাকুরগাঁও জেলা শাখার আয়োজনে দলীয় কার্যালয় আর্ট গ্যালারি থেকে শুরু হয়ে মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে চৌরাস্তায় এসে শেষ হয়।

বিক্ষোভ মিছিল শেষে একত্রিত হয়ে সমাবেশে জেলা শাখার সভাপতি মাওলানা মোহাম্মদ হাফিজ উদ্দিনের সভাপতিত্বে বক্তারা বলেন, বর্তমান বাংলাদেশে ট্রান্সজেন্ডার ও সমকামিতার নামে যে অবৈধ আইন বাস্তবায়ন করতে যাচ্ছে। মুসলিম সংখ্যাগরিষ্ঠ এই বাংলাদেশে এ আইন চলবে না। সুশিক্ষিত হওয়ার জন্য শিক্ষা প্রতিষ্ঠানে ডিম ভাজা শিখতে হবে এরকম কিছু নতুন কারিকুলাম অন্তর্ভুক্ত হয়েছে যা বাতিল করতে হবে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সম্পর্কে বক্তারা আরও বলেন, এবারের নির্বাচনে ভোটারদের উপস্থিতি ছিল না বললেই চলে। এই ভোটার বিহীন অবৈধ নির্বাচনের মাধ্যমে গঠিত সংসদ বাতিল করে পুনঃ নির্বাচন একটি নির্দলীয় সুষ্ঠু নির্বাচনের আমরা জোড়ালো দাবি জানাচ্ছি।

এসময় আরো উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ ঠাকুরগাঁও জেলা শাখার সহ-সভাপতি মোঃ মোজাম্মেল হক, সাধারণ সম্পাদক হাফেজ মোঃ তানভীর আহমদতাকি, ইসলামী যুব আন্দোলনের সভাপতি মাওলানা ওবায়দুর রহমান, ছাত্র আন্দোলনের সভাপতি নুরে আলম সিদ্দিকসহ সংগঠনটির অন্যান্য নেতাকর্মীরা।