ঠাকুরগাঁওয়ে পানি উন্নয়ন বোর্ডের হালকা সেচ প্রকল্পের উদ্বোধন

ঠাকুরগাঁও পানি উন্নয়ন বোর্ডের খড়িবাড়ী এলএলপি হালকা সেচ প্রকল্প উদ্বোধন করা হয়েছে। ২৯ মার্চ (শুক্রবার) বিকেলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শুভ উদ্বোধন করেন, জনাব মাহবুবুর রহমান প্রধান প্রকৌশলী, উত্তরাঞ্চল, বাপাউবো, রংপুর।

এ সময় অন্যদের মাঝে উপস্থিত ছিলেন, কৃষ্ণকমল চন্দ্র সরকার, তত্ত্বাবধায়ক প্রকৌশলী, ঠাকুরগাঁও পওর সার্কেল, বাপাউবো, ঠাকুরগাঁও, অমলেশ চন্দ্র রায়, মুখ্য সম্প্রসারণ কর্মকর্তা (আ:দা:), বাপাউবো, রংপুর, মো: রুবায়েত ইমতিয়াজ নির্বাহী প্রকৌশলী ঠাকুরগাঁও পওর বিভাগ, বাপাউবো, ঠাকুরগাঁও, মো: গোলাম যাকারিয়া নির্বাহী প্রকৌশলী ঠাকুরগাঁও পওর বিভাগ, বাপাউবো, ঠাকুরগাঁও।

মো: রফিউল বারী উপ প্রধান সম্প্রসারণ কর্মকর্তা বাপাউবো, ঠাকুরগাঁও, বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদক প্রাপ্ত মেহেদী আহসান উল্লাহ চৌধুরী (এআইপি) সহ পানি উন্নয়ন অফিসের অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

টাংগন নদী সেচযোগ্য এলাকা ৩৫০ হেক্টর জমি, পানি উন্নয়ন বোর্ড খড়িবাড়ী এলএলপি হালকা সেচ প্রকল্প ১৯৬৭ সালে নির্মাণ করে। খরিফ-১, খরিফ-২ ও রবি মৌসুমে নদী থেকে বৈদ্যুতিক পাম্পের মাধ্যমে পানি তুলে কৃষকদের সেচ সুবিধা বাড়ানোর জন্য এ পদক্ষেপ গৃহিত হয়। প্রকল্পটি পুনর্বাসন করে এর প্রধান খাল কে টাংগন ব্যারেজ সেচ প্রকল্পের এস-১এম-২ খালের সাথে সংযুক্ত করা হবে।

ফলে প্রকল্পের আওতাভুক্ত কৃষকগন বোরো মৌসুমেও সেচ সুবিধা পাবেন এবং নির্বিগ্নে ফসল উৎপাদন করতে পারবেন। উল্লেখ, খড়িবাড়ী পানি ব্যবস্থাপনা দলের মাধ্যমে উক্ত সেচ পাম্পটি পরিচালিত হবে।