ঠাকুরগাঁওয়ে মোটরসাইকেল চালককে জরিমানা; ভিডিও ভাইরাল বিষয়ে প্রেস ব্রিফিং

ঠাকুরগাঁওয়ে ট্রাফিক বিভাগ কর্তৃক মোটরসাইকেলের রেজিষ্ট্রেশন ও হেলমেটবিহীন চালককে জরিমানা বিষয়কে কেন্দ্র করে ব্রিভ্রান্তি ছাড়ানোর বিষয়ে জেলা পুলিশের প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার পুলিশ সুপার কার্যালয়ের কনফারেন্স রুমে এ ব্রিফিংয়ের আয়োজন করা হয়।
ঠাকুরগাঁও জেলা পুলিশের আয়োজনে সংবাদ সম্মেলনে বক্তব্য দেন পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠক পিপিএম-সেবা।
পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠক বলেন, রোববার পৌর শহরের টিউবওয়েল কর্ণার মোড়ে টিআই আমজাদ হোসেনের নেতৃত্বে একটি টিম চেকপোষ্ট পরিচালনা করেন। এ সময় জনৈক এক ব্যক্তি হেলমেট ও মোটরসাইকেলের প্রয়োজনীয় কাগজপত্র না থাকা এবং ড্রাইভিং লাইসেন্সের মেয়াদ উত্তীর্ণ হওয়ায় দায়িত্বরত ট্রাফিক পুলিশ বিধি মোতাবেক ওই ব্যক্তিকে জরিমানা করেন। ঘটনার ১৫/২০ মিনিট পরে ওই মোটরসাইকেল চালক অন্য এক ব্যক্তিকে সঙ্গে নিয়ে এসে দায়িত্বরত ট্রাফিক পুলিশকে জেরা করে এবং গোপনে ভিডিও ধারণ করতে থাকে। ভিডিওতে কৌশলে ট্রাফিক আইন অমান্যকারী ব্যক্তির দ্বারা টিআই আমজাদ হোসেনের পা ধরে মায়ের চিকিৎসার জন্য ঔষুধ ক্রয় করার জন্য যাচ্ছিলেন বলে অনুনয় বিনয় করার মতো পরিস্থিতি তৈরী করে, যা সাজানো এবং পূর্বপরিকল্পিত। এ সময় ওই মোটরসাইকেল চালক তার মায়ের চিকিৎসাপত্র দেখাতে ব্যর্থ হন। পরবর্তিতে সামাজিক যোগাযোগ মাধ্যমে উক্ত ব্যক্তির ধারণকৃত ভিডিওটির অংশবিশেষ শেয়ার করলে তা দ্রæত ছড়িয়ে পরে যা ছিল উদ্দেশ্য প্রণোদিত ও বানোয়াট। পুলিশকে জনগনের চোখে হেয়প্রতিপন্ন করার জন্য মিথ্যা বানোয়াট এবং উদ্দেশ্যমূলকভাবে নাটক সাজিয়ে এটি প্রচার করা হচ্ছে। এটি পুলিশের বিরুদ্ধে বিরূপ মনোভাব প্রচারের অপচেষ্টা মাত্র।
জেলার ট্রাফিক বিভাগ অবৈধ যানবাহন চিহ্নিত করে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণে তৎপর রয়েছে এবং এ জাতীয় অপপ্রচারের বিষয়ে জনসাধারণকে বিভ্রান্ত না হয়ে সতর্ক থাকার অনুরোধ জানিয়েছেন পুলিশ সুপার।
এ সময় জেলা পুলিশের বিভিন্ন কর্মকর্তা, জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।