ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে প্রতিমা ভাংচুড়-অগ্নি সংযোগ, ২৭ জনের নামে মামলা

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে মন্দিরের জমি দখলের চেষ্টা, মারপিট, প্রতিমা ভাংচুড় ও অগ্নি সংযোগের ঘটনায় ২৭ জনের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে।
বৃহস্পতিবার রাতে মন্দির কমিটির সদস্য অমল চন্দ্র বাদী হয়ে পীরগঞ্জ থানায় এ মামলা দায়ের করেন। মামলা ১৪ জনের নাম উল্লেখ করা হয়েছে। অজ্ঞাতনামা আসামী করা হয়েছে ১২ থেকে ১৩ জনকে।

মামলার সুত্রে জানা গেছে, উপজেলার ভামদা শ্রী শ্রী ভবানী ঠাকুরানী মন্দিরের জমি নিয়ে জনৈক রফিকুল ইসলাম চৌধুরী ও পারভেজ চৌধুরীর সাথে বিরোধ চলে আসছিল। গত বৃহস্পতিবার দুপুরে প্রতিপক্ষরা ট্রাক্টর দিয়ে মন্দিরের জমি চাষ করা শুরু করলে বাধা দেন স্থানীয় হিন্দুধর্মালম্বীরা। এ নিয়ে মারপিটের ঘটনা ঘটে। এতে আহত হয় নারী সহ ৯ জন। তাদের পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। মারামারির সময় ঐ মন্দিরের ভেতরের ৪টি প্রতিমা ও ভাংচুড় করা হয়।

আগুন দেওয়া হয় মন্দিরের পাশের একটি ঘড়ের ঘড়ে ও গাদায়। ঘটনাস্থল থেকে মামলার আসামীদের দুটি মোটর সাইকেল উদ্ধার করে পুলিশ। উপজেলা নির্বাহী কর্মকতা মো: রেজাউল করিম ও সহকারী পুলিশ সুপার আহসান হাবীব তাৎক্ষনিক ঘটনাস্থল পরিদর্শন করেন। পরে জেলা প্রশাসক মাহাবুবুর রহমান ও পুলিশ প্রসাশনের উর্দ্ধতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এ ঘটনায় ঐদিন রাতে মন্দির কমিটির পক্ষ থেকে থানায় মামলা দায়ের করা হয়।

পীরগঞ্জ থানার মামলার তদন্তকারী কর্মকতা গাবুর আলী সরদার জানান, আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।