ঠাকুরগাঁওয়ে কুমারপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা পেলেন বই ও বিভিন্ন পুরস্কার

ঠাকুরগাঁওয়ে ভূল্লীতে জমকালো আয়োজনের মধ্যে দিয়ে কুমারপুর উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা পুরস্কার বিতরণ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১৯ মার্চ) বিকালে সদর উপজেলার ভূল্লী থানার কুমারপুর উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা পুরস্কার বিতরণী ও মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এ সময় কুমারপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইলিয়াস আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সদর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাড. অরুনাংশু দত্ত টিটো, গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ জুলফিকার আলী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সদর উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি ও সাবেক জেলা পরিষদ সদস্য রওশনুল হক তুষার, ৫ নং বালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জুলফিকার আলী ভূট্টো চৌধুরী, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক নূর এ আলম সিদ্দিকী মুক্তি, জেলা যুবলীগের উপ-দপ্তর সম্পাদক এস এম সাওন চৌধুরী, ভূল্লী ব্যবসায়ী সমবায় সমিতি সভাপতি আনারুল ইসলাম, সদর উপজেলা যুবলীগের সহ-সভাপতি নুরে এ আলমসহ স্থানীয় সাংবাদিক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এই ক্রীড়া প্রতিযোগিতায় ১০টিরও বেশি খেলাধুলা ও অনান্য বিষয়ে শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। যেমন খুশি তেমন সাজো খেলা অনুষ্ঠানটি হয়েছিল বিশেষ উপভোগ্য।

বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীদের পুরস্কৃত করা হয় নানান পুরস্কার বিজয়ীদের পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ।
অনুষ্ঠানে বিশেষ অতিথি সাবেক জেলা পরিষদ সদস্য রওশনুল হক তুষার বিদ্যালয়ের প্রত্যেক শ্রেণির ১ম, ২য় ও ৩য় স্থান অর্জনকারীদের চমকপ্রদ বই উপহার দেন।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইলিয়াস আলী বলেন, কুমারপুর উচ্চ বিদ্যালয় একটি ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠান থেকে পড়াশুনা শেষ করে অনেকে প্রতিষ্ঠিত মানুষ হয়েছেন। বিদ্যালয়ের সভাপতি অধ্যক্ষ জুলফিকার আলী দায়িত্ব পালন করা অবস্থায় অনেক উন্নয়ন হয়েছে। ৪ তলা ভবন, নিয়মিত খেলা ধুলা, বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, মাঠে মাটি ভরানো সহ স্কুলের সার্বিক অবস্থার অনেক কিছু পরিবর্তন হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে অরুনাংশু দত্ত টিটো বলেন, স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে সবাইকে স্মার্ট হতে হবে।
ভালো মানুষ হওয়ার জন্য সেই লক্ষ্যে কাজ করতে হবে।
এ সময় তিনি ঠাকুরগাঁও জেলার মধ্যে কুমারপুর উচ্চ বিদ্যালয় যেন সুনামের সহিত গড়ে উঠতে পারে এবং জেলার ভালো অবস্থান তৈরী করতে পারে।

এ সময় প্রধান অতিথি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বিভিন্ন দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন।

শিক্ষার্থীরা বলেন, অন্যান্য বছরের ন্যায় এবারের ক্রীড়া প্রতিযোগিতা অত্যন্ত উৎসাহ-উদ্দীপনার সঙ্গে উদযাপিত হয়েছে। আমাদের স্কুল গৌরবজনক ইতিহাসে নতুনমাত্রা সংযোজন করতে সক্ষম হয়েছে। স্কুলের বিশাল মাঠ সাজানো হয়েছিল সুন্দরভাবে। খেলাধুলার পাশাপাশি বিভিন্ন বিনোদনমূলক অনুষ্ঠান দর্শকদের আনন্দে ভিন্নমাত্রা যোগ করেছে।