ঠাকুরগাঁওয়ে নাচে গানে মঞ্চ মাতালেন ভূল্লী বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা

ঠাকুরগাঁওয়ে জমকালো আয়োজনের মধ্যে দিয়ে ভূল্লী বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা পুরস্কার বিতরণ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২০ মার্চ) বিকালে সদর উপজেলার ভূল্লী বালিকা উচ্চ বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গনে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা পুরস্কার বিতরণী ও মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এ সময় ভূল্লী বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি প্রদীপ কুমার সেন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সদর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাড. অরুনাংশু দত্ত টিটো, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইউপি সদস্য হারুন অর রশিদ, আউলিয়াপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, ভূল্লী প্রেসক্লাবের সভাপতি আব্দুর রাজ্জাক বাপ্পি, সিনিয়র সাংবাদিক মামুনুর রশিদ মামুনসহ স্থানীয় সাংবাদিক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।
অনুষ্ঠানের সার্বিক তত্তাবধানে ছিলেন, প্রধান শিক্ষক, দিলরুবা বেগম ও সঞ্চালনায় ছিলেন, শিক্ষক মোহাম্মদ আলী।

এই ক্রীড়া প্রতিযোগিতায় ১৭টিরও বেশি খেলাধুলা ও অনান্য বিষয়ে শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। ফ্যাশন শো অনুষ্ঠানটি হয়েছিল বিশেষ উপভোগ্য।

বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীদের পুরস্কৃত করা হয় নানান পুরস্কার বিজয়ীদের পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে প্রদীপ কুমার সেন বলেন, ভূল্লী বালিকা উচ্চ বিদ্যালয় ঐতিহ্যবাহী সুনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠান থেকে পড়াশুনা শেষ করে অনেকে মেয়ে প্রতিষ্ঠিত মানুষ হয়েছেন। আমার বাবার পরে দায়িত্ব নেওয়ার পর ৪ তলা ভবন, নিয়মিত খেলা ধুলা, বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, মাঠ সংস্কারসহ স্কুলের সার্বিক অবস্থার অনেক কিছু পরিবর্তন হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে অরুনাংশু দত্ত টিটো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়ার জন্য সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। তাহলে বর্তমান সময়ে শিক্ষাপ্রতিষ্ঠান এর যে উন্নয়ন হয়েছে তার থেকে আরও বেশি উন্নয়ন হবে। তোমরা যারা ছাত্রীরা আছো পড়ালেখার প্রতি মনযোগ হও। বাল্য বিয়ের বিরুদ্ধে রুখে দাঁড়াও।

এ সময় তিনি আরও বলেন, ঠাকুরগাঁও জেলার মধ্যে ভূল্লী বালিকা উচ্চ বিদ্যালয় যেন সুনামের সহিত গড়ে উঠতে পারে এবং জেলার ভালো একটি অবস্থান তৈরী করতে পারে।
শিক্ষার্থীরা বলেন, অন্যান্য বছরের ন্যায় এবারের ক্রীড়া প্রতিযোগিতা অত্যন্ত উৎসাহ-উদ্দীপনার সঙ্গে উদযাপিত হয়েছে। আমাদের স্কুল গৌরবজনক ইতিহাসে নতুনমাত্রা সংযোজন করতে সক্ষম হয়েছে।

স্কুলের বিশাল মাঠ সাজানো হয়েছিল সুন্দরভাবে। খেলাধুলার পাশাপাশি বিভিন্ন বিনোদনমূলক অনুষ্ঠান দর্শকদের আনন্দে ভিন্নমাত্রা যোগ করেছে।