পিরোজপুরের মঠবাড়িয়ায় সড়ক দুর্ঘটনায় আইনজীবীর মৃত্যু;থানায় মামলা

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় সড়ক দুর্ঘটনায় অবিনাশ মিত্র (৫৫) নামে এক আইনজীবীর মৃত্যু হয়েছে এবং একাধিক যাত্রী আহত হয়েছে।এ্যাড. অবিনাশ মিত্রের বাড়ি আঙুলকাটা গ্রামে।তিনি মঠবাড়িয়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের আইনজীবী এবং একজন বীর মুক্তিযোদ্ধা।

রবিবার (১৯ মার্চ) রাতে ঢাকা থেকে পাথরঘাটাগামী ইমা পরিবহন উত্তর মিঠাখালী এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের বাইরে পড়ে। এ সময় পরিবহনটিতে ৩০ জনের মত যাত্রী ছিল।

যাত্রীদের অভিযোগ, বেপরোয়া গতিতে চালানোর কারনেই বাসটি দুর্ঘটনার শিকার হয়েছে।

জানা গেছে, এ্যাড. অবিনাশ মিত্রের ছেলে অমিত মিত্র ঢাকায় একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করতেন।রবিবার সমাবর্তন অনুষ্ঠানে ছেলের সাথে মা বাবাও যোগ দেন।মঠবাড়িয়ায় ফেরার পথে এ দুর্ঘটনার শিকার হন তারা।

মঠবাড়িয়া থানার ইন্সপেক্টর (অপারেশন) আব্দুল হালিম তালুকদার জানান,রাত ৩ টার দিকে এ দুর্ঘটনার খবর পেয়ে অফিসার ইনচার্জের নির্দেশে অফিসার ও ফোর্স নিয়ে ঘটনাস্থলে যাই। ফায়ার সার্ভিসের সহায়তায় আহতদের উদ্ধার করে মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসি। এরমধ্যে ১ জন মারা গেছে। গুরুতর আহত ৩ জনকে বরিশাল শেবাচিমে পাঠানো হয়েছে।

মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ কামরুজ্জামান তালুকদার জানান, এ ঘটনায় মামলা হয়েছে। হাবিব নামে একজন যাত্রী বাদী হয়ে ২০ মার্চ মামলাটি দায়ের করেন।ঘটনার পর বাসটির চালক, সুপারভাইজার ও হেল্পার পালিয়ে গেছে।