ঠাকুরগাঁওয়ে পড়ালেখা করতে না পারায় অভিমানে যুবকের আত্নহত্যা

ঠাকুরগাঁও ভূল্লীতে আল আদিল (১৪) নামে এক যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার (২ মার্চ) সকালে সদর উপজেলার ৪ নং বড়গাঁও ইউনিয়নের বড়গাঁও মধ্যপাড়া গ্রামের যুবকের নিজ কক্ষ থেকে গলায় ফাঁস দেওয়া অবস্থায় তার ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়।
মৃত. আল আদিল মধ্যপাড়া গ্রামের মাহামুদ হাসান মানিকের ছেলে।

পুলিশ ও পরিবারের লোকজন জানান, গতকাল বুধবার রাতের খাবার খেয়ে নিজ শয়নকক্ষে ঘুমিয়ে পড়েন। অনেক বেলা পর্যন্ত ঘুম থেকে না ওঠায় পরিবারের লোকজন শয়নকক্ষের দরজা খুলে দেখেন, ঘরের শরের সঙ্গে দড়ি পেঁচিয়ে তিনি ঝুলছেন। পরে ঝুলন্ত লাশ দেখে থানায় খবর দিলে পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করেন।

আরও জানা যায়, আল আদিল ছোট থেকেই চোখের সমস্যায় ভুগতেছিলো। দিনে সামান্য পরিমাণ দেখতে পেলেও রাতে কিছুই দেখতে পারতো না। তার ইচ্ছা ছিলো বড় ভাইয়ের মতো সে পড়াশুনা করবে। পড়াশুনা করার জন্য মাদ্রাসায় ভর্তি হয়েছিলো কিন্তু চোখের সমস্যার কারণে আর পড়াশুনা করা সম্ভব হয়ে উঠেনি। তাই অভিমানে আত্নহত্যা করেছেন বলে ধারণা করতেছেন পরিবারের লোকজন ও পুলিশ।

ভূল্লী থানা অফিসার ইনচার্জ (ওসি) একেএম আতিকুর রহমান বলেন, যুবকের নিজ ঘরের শরের সঙ্গে দঁড়িতে ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। সে দীর্ঘদিন থেকে চোখের সমস্যায় ভুগতেছিলেন। তার ইচ্ছা ছিলো পড়াশুনার করার কিন্তু চোখের সমস্যার জন্য পড়ালেখা করতে পারেনি। তাই মান-অভিমানের জেরে সে আত্মহত্যা করেছে।