ঢাকার ধামরাইয়ে বাস উল্টে আহত ৪০

ঢাকার ধামরাইয়ে পোশাক কারখানার একটি শ্রমিকবাহী বাস উল্টে পাশের বিদ্যুতের খুঁটির সঙ্গে ধাক্কা লেগে আহত হয়েছেন ৪০ জন যাত্রী। এদের মধ্যে আশঙ্কাজনক দুজনের অবস্থা। এসময় সড়কের ওপর দিয়ে যাওয়া ১১ হাজার ভোল্টেজের বিদ্যুতের দুটি তার ছিঁড়ে বাসের ওপর পড়লেও বিদ্যুতায়িত থেকে রক্ষা পেয়েছেন যাত্রীরা।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাইয়ের ডাউটিয়া মাদ্রাসার সামনে এ দুর্ঘটনা ঘটে।

আহতদের ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এলাকাবাসী জানান, ধামরাইয়ের একটি পোশাক কারখানার বাস সাভারের নবীনগর, নয়ারহাট, ইসলামপুর, ধামরাই থানা বাসস্ট্যান্ড ও ঢুলিভিটা এলাকা থেকে শ্রমিক নিয়ে কারখানায় রওনা হন। বাসটি ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাইয়ের ডাউটিয়া মাদ্রাসার সামনে পৌঁছালে ঢাকাগামী একটি ট্রাক ওভারটেক করলে মুখোমুখি সংঘর্ষ থেকে রক্ষা পেতে শ্রমিকবাহী বাসটি সড়কের পাশে নামিয়ে দিলে উল্টে বিদ্যুতের খুঁটির সঙ্গে ধাক্কা লাগে। এতে বাসের অন্তত ৪০ জন যাত্রী আহত হন।

এসময় মহাসড়কের ওপর দিয়ে উত্তর পাশ থেকে দক্ষিণ পাশে যাওয়া ১১ হাজার ভোল্টেজের বিদ্যুতের দুটি তার ছিঁড়ে বাসের ওপর পড়ে এবং উত্তর পাশে বিদ্যুতের তারে আগুন ধরলেও দক্ষিণ পাশের খুঁটির সঙ্গে বাসের ধাক্কা লাগায় বিদ্যুৎস্পৃষ্ট থেকে রক্ষা পায় বাসের যাত্রীরা। এতে হালিমা বেগম নামে এক নারী ও এক পুরুষ শ্রমিক গুরুতর আহত হন। খবর পেয়ে ধামরাই ফায়ার সার্ভিসের কর্মীরা আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে ভর্তি করেন। আহত শ্রমিক কহিনুর ইসলাম জানান, ৪৫ থেকে ৫০ জন শ্রমিক নিয়ে বাসটি কারখানায় যাচ্ছিল।

ডাউটিয়া এলাকায় ঢাকাগামী একটি ট্রাক ওভারটেক করে আমাদের বাসের মুখোমুখি হয়। এসময় সংঘর্ষ থেকে রক্ষা পাওয়ার জন্য চালক বাসটি বাম পাশে নামিয়ে দেয়। এতে বাসটি উল্টে বিদ্যুতের খুঁটিতে ধাক্কা লাগে। এসময় বিদ্যুতের তার উত্তর পাশ থেকে ছিঁড়ে বাসের ওপর পড়ায় আল্লাহ আমাদের প্রাণে রক্ষা করেছে। এছাড়া বিদ্যুতের খুঁটি না থাকলে বাসটি পাশের প্রায় ৩০-৪০ ফুট নিচে খাদের পানিতে ডুবে যেতো।
আল্লাহ আমাদের দুই দিক থেকেই রক্ষা করেছেন।
এ বিষয়ে ধামরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিকুর রহমান জানান, দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।