ঢাকায় আটককৃত শাবির ৫ শিক্ষার্থীসহ ১৫০ বিরুদ্ধে মামলা

ঢাকায় আটককৃত শাবির ৫ শিক্ষার্থীসহ ১৫০ বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে মঙ্গলবার ২৬ জানুয়ারী রাতে। সিলেট নগরীর আম্বরখানার বাসিন্দা সুজাত আহমেদ লায়েক বাদি হয়ে এসএমপি’র জালালাবাদ থানায় এই মামলাটি দায়ের করেন।

সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (গণমাধ্যম) বিএম আশরাফ উল্যাহ তাহের বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, মামলার অভিযোগের বিষয়ে বিস্তারিত পরে জানানো হবে।

এর আগে সোমবার রাতে ঢাকার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে শাবিপ্রবি’র সাবেক ৫ শিক্ষার্থীকে আটক করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের অপরাধ তদন্ত বিভাগ-সিআইডি।

তারা হলেন- হাবিবুর রহমান খান (২৬), রেজা নুর মুইন (৩১), এ এফ এম নাজমুল সাকিব (৩২), একেএম মারুফ হোসেন (২৭) ও ফয়সাল আহমেদ (২৭)। পরে মঙ্গলবার বিকেলে তাদেরকে সিলেট মেট্রোপলিটন পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

এ বিষয়ে সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. নিশারুল আরিফ বলেন, সাবেক ৫ শিক্ষার্থীকে আটকের মূল কারণ তারা অপরাধমূলক ষড়যন্ত্রের সঙ্গে জড়িত হয়ে ছিলেন অর্থেও জোগানদাতা হিসেবে এবং শান্তিপূর্ণ আন্দোলনকে উস্কানি দিয়ে অশান্ত করা এবং অন্যদিকে প্রবাহিত করা।

তিনি বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের আদেশে ঢাকায় অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) তাদের আটক করে পরে সিলেট মেট্রোপলিটন পুলিশের কাছে হস্তান্তর করেছে। তাদের বর্তমানে জালালাবাদ থানায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।