তৃণমুল মানুষের বৃদ্ধ বয়সে সুরক্ষা পাওয়ার পথ নিশ্চিত হলো : প্রধানমন্ত্রী

গোপালগঞ্জ জেলা শিল্পকলা একাডেমীতে ভার্চুয়ালীতে যুক্ত থেকে গোপালগঞ্জ সহ সারাদেশে সর্বজনীন পেনশন কর্মসূচি উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (১৭ আগস্ট) সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে এ পেনশন পদ্ধতির শুভ উদ্বোধন করেন।

উদ্বোধন অনুষ্ঠানে ভার্চুয়ালিতে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেন, গোপালগঞ্জের জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম এবং উপকার ভোগী নারী দুলালী আক্তার।

সর্বজনীন পেনশন স্কিম চালু করে প্রধানমন্ত্রী বলেন, “বঙ্গবন্ধু এদেশের মানুষের সুরক্ষার কথা ভেবেছিলেন। তাই শোকের মাসেই চালু করা হলো এই স্কিম। তৃণমুলের মানুষের আজ থেকে বৃদ্ধ বয়সে সুরক্ষা পাওয়ার পথ নিশ্চিত হলো।”

ভার্চুয়ালী উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গোপালগঞ্জের জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম, শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজের প্রিন্সিপাল প্রফেসর ডা: জাকির হোসেন, পুলিশ সুপার আল-বেলী আফিফা, জেলা আওয়ামী লীগের সভাপতি মাহবুব আলী খান, সাধারণ সম্পাদক জিএম সাহাবউদ্দিন আজম, শেখ ফজিলাতুন নেছা মুজিব চক্ষু হাসপাতালের সহকারী পরিচালক নাহিদ ফেরদৌস, অতিরিক্ত জেলা প্রশাসক শেখ জোবায়ের আহম্মেদ, অতিরিক্ত পুলিশ সুপার মোহাইমিনুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) খাইরুল আলম, সদর উপজেলা চেয়ারম্যান শেখ লুৎফর রহমান বাচ্চু সহ জেলার বিভিন্ন শ্রেনি পেশার মানুষ।