তেঁতুলিয়া হাইওয়ে থানা পুুলিশের কাছ থেকে তথ্য চাওয়ার অধিকার সাংবাদিকের নেই- ওসি জাকির হোসেন মোল্লা

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক উল্টে খালে পড়ে থাকার ঘটনা ঘটেছে। বুধবার (২১ ফেব্রæয়ারি) সকালের দিকে উপজেলার দেবনগড় ইউনিয়নের বালুবাড়ী এলাকা সংলগ্ন পঞ্চগড়-তেঁতুলিয়া জাতীয় মহাসড়কের করতোয়া সেতুর ৮০গজ পূর্বে এই ঘটনাটি ঘটে।

ঘটনাস্থলে গিয়ে দেখতে ও জানতে পারা যায়, সকালের দিকে ট্রাকটি (ঢাকা মেট্রো-ট-২২-২৬৪৭) পঞ্চগড় থেকে ভজনপুরে আসার পথে নিয়ন্ত্রণ হারিয়ে জাতীয় মহাসড়কের এলিভেশনের চিহ্নিত ছোটো সিমেন্টের খুঁটি টেনে-হেঁচড়ে ভেঙে খালে পড়ে যায়। এরপর ট্রাকটি বৈদ্যুতিক লাইনের খুঁটিতে ধাক্কা লেগে খুঁটি সামান্য বেঁকে যায়। জানা যায়, ট্রাকটি মৃত নিজাম উদ্দীনের ছেলে জাকের হোসেনের।

ওই সময় ঘটনাস্থলে হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকির হোসেন মোল্লার কাছ থেকে ট্রাকের বিষয়ে তথ্য চাইতেই রেগে যায় এবং বলেন, ‘কোন আইনে আছে পুলিশের কাছ থেকে সাংবাদিক তথ্য নিতে পারবে, যদি দেখিয়ে দিতে পারেন তেঁতুলিয়া ছেড়ে চলে যাব। তিনি আরোও বলেন, ট্রাকের মালিকের বিষয়ে জানিনা, আপনার (সাংবাদিকের) কাজ সরেজমিনে গিয়ে তথ্য সংগ্রহ করা, আপনিও তথ্য সংগ্রহ করুন’।

পঞ্চগড় সড়ক ও জনপদ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলীকে মুঠোফোনে কল করলে রিসিভ না হওয়ায় উপ-সহকারী প্রকৌশলী জহুরুল ইসলামকে মুঠোফোনে কল করা হলে তিনি বলেন, হাইওয়ে ওসি স্যারকে জানিয়েছেন আমাদের লোক ঘটনাস্থলে গিয়েছে।

এ ব্যাপারে পঞ্চগড় পুলিশ সুপার (এসপি) এসএম সিরাজুল হুদা পিপিএম বলেন, ‘তিনি এই ঘটনার বিষয়ে অবগত আছেন। ঘটনার বিষয়ে ব্যবস্থা নেওয়ার জন্য হাইওয়ে ওসিকে বলবেন জানিয়েছেন। এদিকে পুলিশের কাছ থেকে সাংবাদিক তথ্য নিতে পারবেন না হাইওয়ে থানার ওসি বলছেন এমন জিজ্ঞাসায় তিনি বলেন, যদি তিনি (হাইওয়ে ওসি) এ কথা বলে থাকে তাহলে সেটি ভুল বলছেন।’