ত্রিদেশীয় সিরিজ খেলতে দেশ ছেড়েছে বাংলাদেশ ক্রিকেট দল

পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী বাংলাদেশ সময় সকাল সাড়ে ১০টায় দেশ ছাড়ার কথা ছিলো বাংলাদেশ ক্রিকেট দলের। তবে ফ্লাইট বিড়ম্বনার কারণে ত্রিশ মিনিট পিছিয়ে (বুধবার) বেলা ১১টায় আয়ারল্যান্ডের ডাবলিনের উদ্দেশ্যে রওয়ানা হয়েছে মাশরাফি বিন মর্তুজা ও তার দল।

এমিরেটস এয়ারলাইনসের ঢাকা-দুবাই ফ্লাইটে প্রথমে দুবাই গিয়ে যাত্রাবিরতি নেবে বাংলাদেশ দল। সেখান থেকে কানেক্টিং ফ্লাইটে সরাসরি আয়ারল্যান্ডের রাজধানী ডাবলিনে চলে যাবে টাইগাররা।

প্রায় আড়াই মাসে লম্বা সফরে আজ দেশ ছেড়েছেন মাশরাফি, মুশফিক, মিরাজ, সাব্বিররা। কারণ আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলার পরপরই জাতীয় দল চলে যাবে ইংল্যান্ডে, বিশ্বকাপ খেলার উদ্দেশ্যে। মাঝে ৫-৬ দিন সময় থাকবে বিরতি।

সে বিরতির সময়টায় দেশে ফেরার ইচ্ছা প্রকাশ করেছেন বেশ কয়েকজন ক্রিকেটার। তারা দেশে আসতে চাইলে বোর্ডের আপত্তি নেই। তবে এত অল্প সময়ের মধ্যে আয়ারল্যান্ড থেকে দেশে ফিরে আবার ইংল্যান্ডে যাওয়াটা বেশ ক্লান্তিরই হওয়ার কথা ক্রিকেটারদের।

আয়ারল্যান্ডের ত্রিদেশীয় সিরিজের স্কোয়াডে ১৯ জন ক্রিকেটাররের নাম ঘোষণা করা হলেও, আজ একসঙ্গে উড়াল দিয়েছেন ১৭ জন। কারণ গতকাল মধ্যরাতেই আয়ারল্যান্ডের উদ্দেশ্যে রওয়ানা হয়েছেন ফরহাদ রেজা এবং পরিবারসমেত আজ সন্ধ্যায় আয়ারল্যান্ড যাবেন সহ-অধিনায়ক সাকিব আল হাসান।