থানায় অভিযোগ করেও নিজ বাড়িতেই অবরুদ্ধ ১টি পরিবার

রংপুরের পীরগঞ্জে এক অন্তসত্বা গৃহবধুকে লাঠি দিয়ে পেটানোর ঘটনায় থানায় অভিযোগ করে প্রভাবশালীর অব্যাহত হুমকী-ধামকীতে নিজ বাড়িতেই মানবেতন জীবন যাপন করছে একটি পরিবার। ঘটনাটি ঘটেছে উপজেলার চতরা ইউনিয়নের বড় ভগবানপুর গ্রামে।
এলাকাবাসী ও অভিযোগ সূত্রে জানা যায়, গত ২২এপ্রিল সকালে ছোট শিশু বাচ্চাদের খেলা-ধুলাকে কেন্দ্র করে বড় ভগবানপুর গ্রামের প্রভাবশালী হাফিজার রহমান (৪৫) ও তার পুত্র মেহেদী হাসান (১৮) প্রতিবেশী মৃত বদিউজ্জানের পুত্র সাজু মিয়ার বাড়িতে গিয়ে ৯মাসের অন্তঃসত্ত¡া স্ত্রী মমিনা বেগমকে লাঠি দিয়ে বেদম প্রহার করে। এতে গৃহবধু মমিনা গুরুতর আহত হলে স্থানীয়রা তাকে পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। মেডিকেলে দু’দিন চিকিৎসা শেষে তার স্বামী সাজু মিয়া বাদী হয়ে থানায় একটি লিখিত অভিযোগ করলে ক্ষুব্দ হয়ে উঠে প্রভাবশালী হাফিজার। সে প্রকাশ্যে সাজু মিয়ার হাত-পা কেটে নেয়াসহ এলাকা ছাড়া করার হুমকী দিয়ে আসছে। ফলে সাজু মিয়া তার স্ত্রী মমিনা বেগম ও শিশু পুত্র তুহিন বাবুকে নিয়ে নিরাপত্তাহীনতায় ভুগছেন।
বৃহস্পতিবার (২৮ এপ্রিল) দুপুরে সরেজমিন গিয়ে জানা যায়, ২২ এপ্রিল সকালে সাজু মিয়ার শিশুপুত্র তুহিন বাবু (৬) ও হাফিজারের শিশুপুত্র ফাহিম বাবু (৭) এক সঙ্গে খেলাধুলা করার সময় ফাহিম বাবু আম দিয়ে ঢিল ছুড়লে তুহিন বাবুর চোখের কোনে সামান্য আঘাত পায়। এতে ক্ষিপ্ত হয়ে তুহিন বাবুও ফাহিম বাবুকে একটি ঢিল ছুড়ে মারলে দুর থেকে তা পিতা হাফিজুর দেখতে পেয়ে তুহিন বাবুকে ধাওয়া করে। এ পর্যায়ে তুহিন বাবু প্রাণভয়ে দৌড়ে পালিয়ে এসে নিজ ঘরে কপাট লাগিয়ে দেয়। এ সময় ক্ষিপ্ত হাফিজার ও তা বড় ছেলে মেহেদী হাসান শিশু তুহিনকে না পেয়ে টিউবওয়েল পাড়ে কাজে ব্যস্ত অন্তঃসত্তা মমিনা বেগমকে লাঠি দিয়ে বেদম পিটিয়ে আহত করে। এ বিষয়ে বড় ভগবানপুর গ্রামের একাধিক নাম প্রকাশে অনিচ্ছুক নারী-পুরুষ জানায়, ইতিপূর্বেও হাফিজার জমি সংক্রান্ত ব্যাপারে প্রতিবেশী আফছার আলীর পা কেটে নিয়েছে। আমরা মুখ খুললে আমরাও ওর (হাফিজারের) শত্রু হবো।
এ ব্যাপারে অভিযোগ তদন্তকারী কর্মকর্তা এসআই ফিরোজ জানায়, ইতিমধ্যেই অপরাধীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।