দক্ষিণে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সরকারের গত ১৪ বছরে যত উন্নয়ন

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আওয়ামীলীগ তথা শেখ হাসিনা সরকারের দক্ষিণে বাস্তবায়ন ও চলমান উন্নয়ন চিত্র জনগনের কাছে তুলে ধরতে লিফলেট বিতরণ করা হয়েছে।

একইসাথে নির্বাচনি এলাকায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার কর্মীদের সামনে বঙ্গবন্ধু কন্যার সফলতার ১৪ বছরের গল্প তুলে ধরে প্রেস ব্রিফিং করেন সংসদ সদস্য মোঃ মহিব্বুর রহমান ।

বৃহস্পতিবার (১৮ মে) দুপুরে কলাপাড়া প্রেসক্লাবে ইঞ্জিনিয়ার মোঃ তৌহীদুর রহমান (সিআইপি) মিলনায়তনে এ প্রেস ব্রিফিং করেন তিনি। এ সময় জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি অধ্যক্ষ সৈয়দ নাসির উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম রাকিবুল আহসান, সম্পাদক আব্দুল মোতালেব তালুকদার, সিনিয়র সহ-সভাপতি অধ্যক্ষ শহিদুল ইসলাম বিশ্বাস, পৌর মেয়র বিপুল চন্দ্র হাওলাদারসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

এসময় উন্নয়ন চিত্র তুলে ধরে এমপি মহিব্বুর বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা টানা তৃতীয় মেয়াদের ১৪ বছর অতিক্রম করে অত্যন্ত সফলতার সাথে বিশ্ববাসীকে তাক লাগিয়ে আকাশচুম্বী চ্যালেঞ্জ, জঙ্গিবাদ নির্মূল ও দেশ বিরোধী ষড়যন্ত্র মোকাবেলা করে উন্নয়ন অগ্রগতির নতুন মাইলফলক সৃষ্টি করেছেন। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে এগিয়ে যাচ্ছেন তিনি। এছাড়া খাদ্য, নিরাপত্তা, বাসস্থান, চিকিৎসা, যোগাযোগ, কৃষি, ক্রীড়া, শিক্ষা, নারীর ক্ষমতায়ন ও অর্থনৈতিক উন্নতিতে শেখ হাসিনার নেতৃত্বাধীন বাংলাদেশ আজ বিশ্বের রোল মডেল। যার প্রেক্ষিতে যুক্তরাজ্যের প্রেসিডেন্ট ঋষি সুনাকের কন্যারা শেখ হাসিনার মত বিশ্বনেতা হওয়ার স্বপ্ন দেখছেন।

এমপি বলেন, কলাপাড়ায় দেশের তৃতীয় বৃহত্তম পায়রা সমুদ্র বন্দর নির্মাণ, রাঙ্গাবালী থানা গঠন ও উপজেলায় উন্নীতকরণসহ ১৩২০ মেগাওয়াট পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্র নির্মাণ, RPCL কর্তৃক ১৩২০ মেগাওয়াট নির্মাণাধীন এবং সৌর প্লান্ট ও ৪৩৬০ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্র নির্মাণের ভূমি অধিগ্রহ প্রক্রিয়াধীন। এছাড়া কুয়াকাটাকে আন্তর্জাতিক মানের পর্যটন কেন্দ্রে উন্নীতকরণ, নদীর তলদেশ দিয়ে সাবমেরিন ক্যাবলের মাধ্যমে রাঙ্গাবলী উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন, মডেল মসজিদ নির্মাণ, শের-ই -বাংলা নৌ ঘাঁটি স্থাপন, কুয়াকাটা মহাসড়কে শেখ কামাল, শেখ জামাল, শেখ রাসেল সেতু নির্মান, দেশের তৃতীয় সাবমেরিন কেবল ল্যান্ডিং স্টেশন নির্মাণ, আন্ধারমানিক নদীর উপর সৈয়দ নজরুল ইসলাম সেতু নির্মাণ, মৎস্য বন্দর মহিপুরকে থানায় ও কুয়াকাটাকে পৌরসভায় উন্নীতকরণ, রজপাড়া থেকে পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রে ফোর লেন ও ছয় লেনের সড়ক নির্মাণ, কলাপাড়া ও কুয়াকাটা পৌরসভা কমপ্লেক্স নির্মাণ, কলাপাড়া-রাঙ্গাবালীতে প্রশাসনিক ভবন, অত্যাধুনিক ডাকবাংলোসহ একাধিক ভবন নির্মাণ, সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় ভিজিডি, ভিজিএফ, ১৭১১০ জন বয়স্ক ভাতা, ৯৫৯৩ জন বিধবা ভাতা, ৪৭৬৬ জন প্রতিবন্ধী, ৩৮৮ জন অনগ্রসর, ৮ জন বেদে ভাতা পান, আধুনিক কৃষি সরঞ্জামাদিসহ কৃষিতে ভর্তুকি, প্রাথমিক ও মাধ্যমিক স্তরে প্রায় ৩৬ কোটি টাকা শিক্ষাবৃত্তি প্রদান, মহিপুর-আলিপুরে মৎস্য অবতরণ কেন্দ্র নির্মাণ, প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা স্তরের অবকাঠামগত উন্নয়ন, শিক্ষার্থীদের সুবিধার্থে এসএসসি ৬টি, দাখিল ২টি ও এইচএসসি ৮টি কেন্দ্র প্রতিষ্ঠা।

মুজিব শতবর্ষ উপলক্ষে দু’উপজেলায় ২ শতাংশ জমিসহ ৩ হাজার ৯ শত ৭৯টি অসহায় পরিবার ঘর পেয়েছে এবং ৬৭ কোটি টাকা ব্যয়ে ৩৪টি মুজিব কেল্লা নির্মাণ করা হয়েছে। এছাড়াও রাঙ্গাবালীতে জুডিসিয়াল কমপ্লেক্স ভবন নির্মাণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নির্মাণ প্রক্রিয়াধীন রয়েছে।

এমপি মহিব্বুর রহমান আরও বলেন, দেশরত্ন শেখ হাসিনার পক্ষ থেকে তার পরিবার ৫০ লক্ষ টাকা ব্যয়ে অসহায়দের গৃহ নির্মাণ, ৫০০ পরিবারকে গরু, ছাগল ও সেলাই মেশিন ক্রয় করতে ২৫ থেকে ৪০ হাজার টাকা অনুদান প্রদান, শীতবস্ত্র বিতরণ করে। করোনাকলীন সময়ে অক্সিজেন সিলিন্ডার, ঔষধ, পিপিই, মাক্স বিতরন এবং বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সহায়তা পৌঁছে দিয়েছে তার পরিবার।

তাই বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ নির্মাণের লক্ষ্যে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দেশে উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে নৌকা প্রতীকে ভোট দিন। দেশকে এগিয়ে নেয়ার পাশাপাশি গণতন্ত্র ও সুশাসন প্রতিষ্ঠায় শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামীলীগ সরকার বারবার দরকার বলে উল্লেখ করেন তিনি।