দর্শনা পৌর মেয়র ও ৮টি ইউপিতে চেয়ারম্যান পদে নৌকার টিকিট পেলেন যারা

জাতীয় সংসদ নির্বাচন এখনও প্রায় বছর খানেকের মত সময় হাতে থাকলেও বড্ড গরম হাওয়া বইছে রাজনৈতিক প্রেক্ষাপটে। বিশেষ করে ক্ষমতাসীন দল আওয়ামীলীগ ও বিরোধী দল বিএনপি নির্বাচনকে ঘিরে উভয়দলের মধ্যে ক্ষমতায় আসার টার্গেট নিয়ে এখন অস্থির সারাদেশ।

এরই মধ্যে চুয়াডাঙ্গা জেলায় পৌর ও ইউনিয়ন পরিষদ সাধারণ নির্বাচনকে সামনে রেখে নতুন করে ভোটের আমেজ সৃষ্টি হয়েছে। আগামী (১৬ মার্চ) চুয়াডাঙ্গা জেলার দর্শনা পৌরসভার উপনির্বাচনসহ জীবননগর ও আলমডাঙ্গা উপজেলার মোট ৮টি ইউনিয়নে অনুষ্ঠিত হয়ে নির্বাচন।

ইতোমধ্যে বিএনপি প্রার্থীর মনোনয়ন ঘোষণা না দিলেও চূড়ান্তভাবে প্রার্থী ঘোষণা করেছে কেন্দ্রীয় আওয়ামী লীগ।
(১৫ ফেব্রুয়ারী) বুধবার গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় এই প্রার্থী তালিকা চূড়ান্ত করা হয়।

আওয়ামী লীগ সভাপতি এবং দলের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভাপতিত্বে মনোনয়ন বোর্ডের সদস্যরা উপস্থিত ছিলেন।
চৃয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার দর্শনা পৌরসভার সাবেক মেয়র মতিয়ার রহমান লিভার সমস্যাজনিত কারণে গত (২৭ ডিসেম্বর) ভারতে চিকিৎসধিীন অবস্থায় মারা যান তিনি। সে কারণে দর্শনা পৌরসভার উপনির্বাচনে মেয়র পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। এ পদে তাঁরই আপন ছোট ভাই আতিয়ার রহমান হাবুকে আওয়ামী লীগ থেকে নৌকার মনোনীত প্রার্থী হিসেবে বাছাই করা হয়েছে।

তবে, তাঁর মৃত্যুর পর প্যানেল মেয়র-১ রবিউল হক সুমন ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব পালন করছেন।
এদিকে, চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে জীবননগর উপজেলার উথলী ইউনিয়নে আব্দুল হান্নান, কে ডি কে ইউপিতে খায়রুল বাসার, মনোহরপুরে সোহরাব হোসেন খাঁন, বাঁকায় আব্দুল কাদের প্রধান, হাসাদহে রবিউল ইসলাম ও রায়পুরে তাহাজ্জত হোসেন এর নাম চূড়ান্ত ঘোষণা করা হয়েছে।

অপরদিকে, আলমডাঙ্গা উপজেলার নাগদাহে হায়াত আলী এবং আইলহাঁস ইউনিয়নের চেয়ারম্যান পদে জাহিদুল ইসলাম আওয়ামী লীগের নৌকা প্রতীকে মনোনয়ন পেয়েছেন।
দর্শনা পৌরসভা উপ-নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করবেন জেলা নির্বাচন অফিসার তারেক আহম্মেদ। এদিকে, গত (২৩ জানুয়ারী) জেলা নির্বাচন কর্মকর্তা তারেক আহম্মেদ নির্বাচনের সময়সূচি ও ইউনিয়ন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা নিয়োগ প্রদান করেন।

দামুড়হুদা উপজেলা নির্বাচন অফিসার সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে দর্শনা পৌরসভার মেয়র পদে উপ-নির্বাচনে দায়িত্ব পালন করবেন।

ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১৯ ফেব্রুয়ারি মনোনয়নপত্র দাখিলের শেষদিন, মনোনয়নপত্র বাছাই ২০ ফেব্রুয়ারি, প্রত্যাহরের শেষদিন ২৭ ফেব্রæয়ারি এবং ১৬ মার্চ সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪ টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
এছাড়াও দর্শনা পৌর মেয়র পদে আতিয়ার রহমান হাবু আওয়ামী লীগ থেকে মনোনীত হওয়ায় গত রাতে সর্মথকরা মোটরসাইকেল করে একটি আনন্দ শোভা বের করে। দর্শনা পৌর এলাকার মেইন মেইন সড়ক প্রদক্ষিণ করে মোটরসাইকেলের শব্দে মুখরিত হয়ে ওঠে দর্শনা পৌর শহর।