দলমত নির্বিশেষে বিস্ফোরণে আহতদের কল্যাণে কাজ করতে : ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী

চট্টগ্রামের সীতাকুণ্ডে কনটেইনার বিস্ফোরণের ঘটনায় আহত ব্যক্তিদের দেখতে আজ রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে গিয়েছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী।

ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর ড. আবুল কালাম এ সময় ভূমিমন্ত্রীকে আহত ব্যক্তিবর্গের বর্তমান অবস্থা সম্পর্কে অবগত করেন। এ সময় ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব প্রদীপ কুমার দাস উপস্থিত ছিলেন।

আহত ব্যক্তিদের খোঁজ নেওয়ার পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ভূমিমন্ত্রী।

এ সময় সীতাকুণ্ডের মর্মান্তিক ঘটনায় যারা প্রাণ হারিয়েছেন তাঁদের রুহের মাগফিরাত কামনা করে মন্ত্রী বলেন, অনেকেই প্রিয়জন হারিয়েছেন। অনেকের নিকটজন আজ চিকিৎসাধীন। এই মুহূর্তে আমাদের প্রথম লক্ষ্য সুচিকিৎসা নিশ্চিত করা যেন আহতরা দ্রুত সুস্থ হয়ে উঠেন। এই ব্যাপারে সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে।

মন্ত্রী আরো বলেন, বিস্ফোরণ পরবর্তী আগুন নিয়ন্ত্রণে এবং আহতদের উদ্ধারে ফায়ার ফাইটার, সেনা সদস্যসহ উপস্থিত অনেকেই জীবনবাজী রেখে কাজ করে গিয়েছেন। আহতদের চিকিৎসায় ডাক্তার ও স্বাস্থ্যকর্মীগণ আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছেন। স্বেচ্ছাসেবকগণ জীবন রক্ষায় রক্ত সংগ্রহসহ নানা ধরনের সহায়তামূলক কাজ করে যাচ্ছেন। এই সংকটকালীন সময়ে দলমত নির্বিশেষে আমাদের এভাবে কাজ করে যেতে হবে।

এই সময় উপস্থিত সাংবাদিকের এক প্রশ্নের জবাবে ভূমিমন্ত্রী বলেন, দুর্ঘটনার কারণ নিয়ে তদন্ত কমিটি রিপোর্ট না দেওয়া পর্যন্ত দুর্ঘটনার কারণের ব্যাপারে কোনো মন্তব্য করা সমীচীন হবে না। আপাতত, আমাদের মূল লক্ষ্য হল আহত ব্যক্তিদের সুস্থতা নিশ্চিত করা এবং তাদের সহায়তা করা।