দুই বার ফেল করার পরও যে পদ নিলেন আমি হলে নিতাম না-কাজী জাফর উল্লাহ্ কে ইঙ্গিত করে চীফ হুইপ

বিভিন্ন সময় মাদারীপুরের শিবচরসহ চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরীকে নিয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান কাজী জাফর উল্লাহ্র বিভিন্ন সময়ে সমালোচনা করে বক্তব্য দেন। তার ওই বক্তব্যকে মিথ্যা ও বিভ্রান্তকর ও ষড়যন্ত্রমূলক আখ্যা দিয়ে এই প্রথম তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি।

রবিবার মাদারীপুর-১(শিবচর) আসনে নির্বাচনী জনসভায় নিলখিতে চীফ হুইপ এ প্রতিক্রিয়া ব্যক্ত করেন। এদিন তিনি নিলখী ও শিরুয়াইল ইউনিয়নের বিভিন্ন স্থানে জনসংযোগ পথসভা ও জনসভায় অংশ নিয়ে ভোটারদের প্রতি ভোট প্রার্থনা করেন।

চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বলেন, আপনি(আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো চেয়ারম্যান কাজী জাফর উল্লাহ) দুই বার ফেল করছেন। আপনি ৩ বার না ৪ বার ফেল করবেন এইটা আমার দেখার ব্যাপার না। আপনি কয়বার ফেল করবেন এটা আপনার ব্যাপার। ২ বার ফেল করার পরও আপনাকে অনেক বড় চেয়ারে দিয়েছে। আপনার জায়গায় আমি থাকলে আমি এই পোস্ট নিতাম না।

বলতাম আমি নিজে নির্বাচিত হতে পারি না। আমাকে এই দায়িত্ব দিয়েন না। সারাদেশকে নিয়ে নির্বাচনে এই ঝূকি আমি নিতে পারি না। শিবচরের নেতৃত্ব নিয়ে আপনি কথা বলেন। শিবচর থেকে এরআগেও পীর দুদু মিয়া, বাদশা মিয়া, অধ্যক্ষ দেলোয়ার হোসেনসহ অনেকেই ফরিদপুরসহ বিভিন্ন স্থানে এমপি,এমএলএ হয়েছেন। এখনো ঢাকাসহ বিভিন্ন স্থানে শিবচরের মানুষ নেতৃত্ব দেয় । শিবচরের মানুষ পারে।

চীফ হুইপ এসময় আরো বলেন, আপনার ভাগ্য ভাল আপনি ওইখানে নমিনেশন পেয়েছেন। শিবচরে হলে ইউপি চেয়ারম্যানের মনোনয়নও পেতেন না। আমাদের কাছে মনোনয়ন চাইলে আমরা আপনাকে চেয়ারম্যান হওয়ার মনোনয়নও দিতাম না। এই যোগ্যতাও আপনার নেই।

নূর-ই-আলম চৌধুরী বলেন, পাকিস্তান আমলে হঠ্যাৎ করে অনেকে কিভাবে জাহাজের মালিক হয়েছিল আমার জানা নেই। শোনা যায়, এরা টেকেরহাটে পাকিস্তান হানাদার বাহিনীর খাদ্য সরবরাহ করতো। শোনা যায়, উনি (আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো চেয়ারম্যান কাজী জাফর উল্লাহ্)ঢাকা বিশ্ববিদ্যালয় পড়া অবস্থায় আইয়ুব খানের ছাত্র সংগঠন করতেন।

উল্লেখ্য, ফরিদপুর-৪ আসন থেকে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়ে নৌকা প্রতিকে নির্বাচন করছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম মেম্বার, আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো চেয়ারম্যান কাজী জাফর উল্লাহ্ । গত ২টি সংসদ নির্বাচনে এ আসন থেকে স্বতন্ত্র নির্বাচন করে বিজয়ী হন চীফ হুইপের ছোট ভাই যুবলীগের প্রেসিডিয়াম মেম্বার মুজিবর রহমান নিক্সন চৌধুরী।