দুই সিটির মনোনয়নপত্র বিক্রি করছে বিএনপি

গাজীপুর ও খুলনা সিটি কর্পোরেশনের আসন্ন নির্বাচনে মেয়র পদে প্রার্থীদের মনোনয়নপত্রের ফরম বিক্রি শুরু করেছে বিএনপি। বৃহস্পতিবার বেলা ১১টার পর নয়াপল্টনের দলের কেন্দ্রীয় কার্যালয়ে এ মনোনয়নপত্র বিক্রি শুরু হয়।

মনোনয়নপত্র বিক্রি চলবে বিকেল ৫টা পর্যন্ত। এছাড়া আগামীকাল শুক্রবার সকাল ১০টা থেকে বিকেল ৫টার মধ্যে কেন্দ্রীয় কার্যালয়ে এ মনোনয়নপত্র জমা দিতে হবে।

বিএনপির পক্ষ থেকে জানানো হয়েছে, মনোনয়নপত্র সংগ্রহ করতে হচ্ছে ১০ হাজার টাকায় এবং জামানত হিসেবে (অফেরতযোগ্য) ফরমের সঙ্গে ২৫ হাজার টাকা জমা দিতে হবে। আগামী ৮ এপ্রিল (রোববার) সন্ধ্যা ৭টায় গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে মনোনয়ন প্রার্থীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

এদিকে গাজীপুর সিটি কর্পোরেশনের সম্ভাব্য মেয়র প্রার্থী বিএনপির নির্বাহী কমিটির সদস্য হাসান উদ্দিন সরকারের পক্ষ থেকে জেলা যুব দলের সিনিয়র সহ-সভাপতি বসির উদ্দিন প্রথম মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এছাড়া খুলনা থেকে মেয়র পদপ্রার্থী মনিরুজ্জামান মনির পক্ষে খুলনা মহানগর নেতা রুবায়েত আহসান রানা মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী আগামী ১৫ মে গাজীপুর ও খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সম্প্রতি প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা এ দুটি সিটি কর্পোরেশনের ভোটের তফসিল ঘোষণা করেছেন।

ঘোষিত তফসিল অনুযায়ী, মেয়র, সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ আগামী ১২ এপ্রিল। এছাড়া যাচাই-বাছাই ১৫-১৬ এপ্রিল ও প্রত্যাহারের শেষ দিন ২৩ এপ্রিল।