দুর্বল হয়ে গেছে মিধিলি, নিম্নচাপে রূপ নিয়ে বৃষ্টি ঝরাবে

ঘূর্ণিঝড় হিসেবে উপকূল অতিক্রম শেষ করেছে মিধিলি। এটি এখন দুর্বল হয়ে পড়েছে। উপকূল অতিক্রম শেষ করে করে বর্তমানে এটি পটুয়াখালী ও সংলগ্ন এলাকায় গভীর নিম্নচাপ আকারে অবস্থান করছে।

আবহাওয়া অধিদফতর বলছে, স্থলভাগে আরও উত্তরপূর্ব দিকে অগ্রসর হতে হতে বৃষ্টি ঝরিয়ে ক্রমান্বয়ে দুর্বল হয়ে যেতে পারে মিধিলি।

শুক্রবার (১৭ নভেম্বর) বিকেল ৪টার পর ঘূর্ণিঝড়সংক্রান্ত আবহাওয়ার ১১ নম্বর বিশেষ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিকেল ৩টার তথ্য তুলে ধরে বিশেষ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মিধিলি বিকেল ৩টায় উপকূল অতিক্রম শেষ করে গভীর নিম্নচাপ আকারে অবস্থান করছে। এই গভীর নিম্নচাপের প্রভাবে উত্তর বঙ্গোপসাগর এলাকায় বায়ুচাপের তারতম্যের আধিক্য বিরাজ করছে। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর ও সংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্র বন্দরগুলোর ওপর দিয়ে ঝোড়ো হাওয়া বয়ে যাওয়া অব্যাহত রয়েছে।

ঘূর্ণিঝড় উপকূল অতিক্রম শেষ করায় মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৭ নম্বর বিপদ সংকেত নামিয়ে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদফতর। চট্টগ্রাম ও কক্সবাজার সমুদ্রবন্দরকেও ৬ নম্বর বিপদ সংকেত নামিয়ে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

তবে উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।