ইবি পেল দেশসেরা স্টুডেন্ট ব্রাঞ্চ চ্যাপ্টারের পুরষ্কার

বছরব্যাপী নানাবিধ কার্যক্রমে সক্রিয় থাকা ও সামার সিম্পোজিয়াম-২০২৩ এ অগ্রণী ভূমিকা রাখায় যৌথভাবে দেশসেরা স্টুডেন্ট ব্রাঞ্চ চ্যাপ্টারের পুরষ্কার পেয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়।

গত শনিবার (২৭ জানুয়ারি) সকাল ১০টায় রাজধানীর ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির অডিটোরিয়ামে অনুষ্ঠিত আই-ইইই কম্পিউটার সোসাইটি বাংলাদেশ চ্যাপ্টারের বার্ষিক সাধারণ সভা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে এই পুরষ্কার দেওয়া হয়। আজ বুধবার সকালে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. শেখ আবদুস সালামের হাতে ইবি আই-ইইই কম্পিউটার সোসাইটি স্টুডেন্ট ব্রাঞ্চের অর্জিত পুরস্কারটি তুলে দেয় সংগঠনটির সদস্যরা।

অনুষ্ঠানে আই-ইইই কম্পিউটার সোসাইটি বাংলাদেশ চ্যাপ্টারের চেয়ারপারসন ও চুয়েটের ইসিই ফ্যাকাল্টির ডিন প্রফেসর ড. মোঃ শামসুল আরেফিনের থেকে হাত থেকে পুরষ্কার গ্রহণ করে বিশ্ববিদ্যালয়টি।

এসময় বিশ্ববিদ্যালয়ের পক্ষে পুরষ্কার গ্রহন করেন আই-ইইই ইবি স্টুডেন্ট ব্রাঞ্চের সভাপতি মুস্তাকিম মুসুল্লী পিয়াস, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল নোমান নাফি, নির্বাহী সদস্য সাজ্জাদ হোসেন সৈকত ও আব্দুল্লাহ আল নোমান। এছাড়াও আই-ইইই ইবি স্টুডেন্ট ব্রাঞ্চের কাউন্সিলর ও ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি বিভাগের প্রফেসর ড. মোঃ জাহিদুল ইসলাম উপস্থিত ছিলেন।

এদিকে বিশ্ববিদ্যালয়ের সাথে যৌথভাবে এ পুরষ্কার পেয়েছেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি।

উল্লেখ্য, ১৯৬৩ সালে প্রতিষ্ঠিত ইন্সটিটিউট অব ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ার্স (আই-ইইই) বিশ্বের ইঞ্জিনিয়ারদের সর্ববৃহৎ সংগঠন। সংগঠনটি বিশ্বব্যাপী প্রকৌশল ও প্রযুক্তির উন্নতি সাধনে নানাবিধ গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে। প্রকৌশল পেশায় নিয়োজিত ব্যক্তিবর্গের পাশাপাশি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে প্রকৌশল শিক্ষায় অধ্যয়নরত শিক্ষার্থীদের জন্য স্টুডেন্ট ব্রাঞ্চের মাধ্যমে কার্যক্রম পরিচালনা করে সংগঠনটি। ২০১৯ সালে ইসলামী বিশ্ববিদ্যালয়ের আই-ইইই স্টুডেন্ট ব্রাঞ্চ যাত্রা শুরু করে। একই বছর দেশসেরা উদীয়মান ব্রাঞ্চ হওয়ার গৌরব অর্জন করে আই-ইইই ইবি স্টুডেন্ট ব্রাঞ্চ।