দেশের রাজনীতিতে ভালো মানুষের সংখ্যা কমে যাচ্ছে: ওবায়দুল কাদের

দেশের রাজনীতি থেকে ভালো মানুষের সংখ্যা কমে যাচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
তিনি বলেন, রাজনী‌তি‌তে ভালো মানুষ বিরল। শাহজাহান কামালের মৃত্যুতে আমরা একজন ভালো মানুষকে হারালাম। তার মৃত্যুতে আমরা শোকাহত।

শনিবার (৩০ সেপ্টেম্বর) রাজধানীর মানিক মিয়া এভিনিউর ন্যাম ভবন প্রাঙ্গণে দুই এমপির মরদেহে শ্রদ্ধা শেষে ওবায়দুল এসব কথা বলেন।

এসময় ওবায়দুল কাদের ব‌লেন, রাজনীতিবিদ হিসেবে তার আদর্শ গুণাবলি আমরা মনে রাখব এবং অনুসরণ করব। আব্দুস সাত্তারও ভালো মানুষ ছিলেন। এ দুই নেতার মৃত্যুতে আমরা দুজন ভালো মানুষে হারালাম।

তিনি বলেন, আমরা এখানে নামাজে জানাজার শামিল হয়েছি। আমাদের পার্টির পক্ষ থেকে ফুল দিয়েছি। আমাদের পার্টির প্রধান প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের বাইরে রয়েছেন, তিনি শোকবার্তা পাঠিয়েছেন।

তিনি আরো বলেন, শাহজাহান কামাল ছাত্রনেতা থেকে মন্ত্রী হ‌য়ে‌ছিলেন। একাত্তরের মুক্তিযোদ্ধা ছিলেন। একজন সাচ্চা আদর্শবান মানুষ ছিলেন। আব্দুল সাত্তারও একজন ভালো মানুষ হিসেবে তার এলাকায় যথেষ্ট জনপ্রিয় ছিলেন। তিনি জনগণের ভোটে বারবার নির্বাচিত হয়েছেন।

এদিকে এক রাতে একই হাসপাতালে মারা গেছেন লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের সংসদ সদস্য ও সাবেক বিমানমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা একেএম শাহজাহান কামাল (৭৪) এবং সাবেক প্রতিমন্ত্রী ও ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের সংসদ সদস্য উকিল আব্দুস সাত্তার ভূঞা (৮৪)।

শুক্রবার (২৯ সেপ্টেম্বর) দিবাগত রাত ৩টায় রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উকিল আব্দুস সাত্তার ভূঞা।
একই হাসপাতালে আধা ঘণ্টা পর রাত সাড়ে ৩টায় মারা যান লক্ষ্মীপুর-৩ আসনের একেএম শাহজাহান কামাল।