দেশের স্বাধীনতার প্রথম স্বপ্ন দেখেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু– এনামুল হক শামীম

পানি সম্পদ উপ- মন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেছেন; এ দেশের স্বাধীনতার প্রথম স্বপ্ন দেখেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধুর জন্মই হয়েছিলো বলেই বাংলাদেশ স্বাধীন সার্বভৌম দেশ। যারা স্বাধীনতাকে মেনে নিতে পারেনি তারাই জাতির পিতাকে সপরিবারে হত্যা করে। তারা ভেবেছিল বঙ্গবন্ধুকে হত্যার মধ্যে দিয়ে দেশকে আবার পাকিস্তানি ভাবধারায় নিয়ে যাবে।

আজ শরীয়তপুরে বঙ্গবন্ধু মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শরীয়তপুর শিল্পকলা একাডেমী মাঠে এ মেলা অনুষ্ঠিত হয়।

উপ- মন্ত্রী এনামুল হক বলেন; মহান মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও বাংলাদেশ এবং বঙ্গবন্ধু একই সূত্রে গাঁথা। আর বঙ্গবন্ধুর স্বপ্নপূরণে নিরলস পরিশ্রম করে চলছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাই আগামী নির্বাচনেও এদেশের জনগণ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ক্ষমতায় আনবেন। পঞ্চমবারের মতো প্রধানমন্ত্রী হয়ে পৃথিবীর ইতিহাসে বিরল দৃষ্টান্ত স্থাপন করবেন।

বিশেষ অতিথির বক্তব্যে সংসদ সদস্য ইকবাল হোসেন অপু বলেন; বঙ্গবন্ধু মানেই সাম্য-অধিকার-গণতন্ত্র প্রতিষ্ঠা। শেখ মুজিব মানেই দেশের জনগণের প্রতি মানুষের প্রতি ভালোবাসা। শেখ মুজিব মানেই নিজ নিজ ধর্ম পালনের স্বাধীনতা। শেখ মুজিব মানেই বাঙালির দিশা- আলোর দিশারী। শেখ মুজিব মানেই তো বাংলাদেশ, স্বপ্নের সোনার বাংলাদেশ।

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা স্বাধীনতা বিরোধীদের রক্তচক্ষুকে উপেক্ষা করে ১৯৮১ সালে দেশে ফিরে এসে দেশের সেবায় আত্মনিয়োগ করেন। বাংলাদেশকে একটি মর্যাদা সম্পন্ন দেশে রুপান্তরিত করেছেন, গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রুপ দিয়েছেন। দেশকে উন্নয়নের মহাসড়কে নিয়ে গেছেন। তার কারণেই বাংলাদেশ আজ বিশ্বসভায় অনন্য মর্যাদায় আসীন। উন্নয়ন ও অগ্রগতির ধারা অব্যহত রাখতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করে আওয়ামীলীগকে আবারও ক্ষমতায় আনতে হবে বলেন ইকবাল হোসেন অপু।

শরীয়তপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ইকবাল হোসেন অপু, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য আবদুল আউয়াল শামীম,
জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক অনল কুমার দে, জাজিরা উপজেলা চেয়ারম্যান মোবারক আলী সিকদার এবং শরীয়তপুর পৌরসভার মেয়র পারভেজ রহমান জন।