দেশ ও দশের কল্যাণে ঐক্যবদ্ধ প্রয়াস অব্যাহত রাখতে হবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, দেশ ও দশের কল্যাণে ঐক্যবদ্ধ প্রয়াস অব্যাহত রাখতে হবে। জনগণকে সচেতন করতে সাংবাদিকগণ অপরিসীম অবদান রেখে চলেছে। মানুষকে অধিকার সচেতন করে ভবিষ্যৎ পরিকল্পনা গ্রহণ এবং বাস্তবায়নেও সাংবাদিক বা গণমাধ্যম প্রতিনিধিদের প্রচুর কাজ করার সুযোগ রয়েছে।

প্রতিমন্ত্রী রবিবার (৩১ ডিসেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)’র সদস্য ও পরিবারের জন্য ‘হেপাটাইটিস বি’ ভাইরাসের টিকা প্রদান অনুষ্ঠানের উদ্বোধন ও প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। তিনি বলেন, ‘হেপাটাইটিস বি’ এর প্রভাব নিয়ে বেশি বেশি প্রচার প্রয়োজন।

প্রতিমন্ত্রী এ সময় বিদ্যুৎ ও জ্বালানির বর্তমান ও ভবিষ্যৎ নিয়ে আলোচনা করেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা মানুষের মৌলিক চাহিদা অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা ও সবকিছু মিলিয়ে মানুষের চিকিৎসা তৃণমূল পর্যন্ত নিশ্চিত করতে দৃঢ়ভাবে প্রতিজ্ঞাবদ্ধ। সেই সাথে দেশের সব মানুষের জীবনমান উন্নত করার পাশাপাশি প্রতিটি গ্রামকে শহরে রূপান্তর করে সোনার বাংলাদেশ গড়ে তোলা হবে।

২০৪১ সালের মধ্যে ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণ করা হবে। আর স্মার্ট বাংলাদেশের ভিত্তিতে হবে স্মার্ট সিটিজেন, স্মার্ট ইকোনমি, স্মার্ট গভর্নমেন্ট ও স্মার্ট সোসাইটি এবং স্মার্ট বিদ্যুৎ ও জ্বালানির ব্যবস্থা।

ডিআরইউ’র সভাপতি সৈয়দ শুকুর আলী শুভ’র সভাপতিত্বে ডিআরইউ’র সাধারণ সম্পাদক মহি উদ্দিন ও ডিআরইউ’র কল্যাণ সম্পাদক তানভীর আহমেদ বক্তব্য রাখেন।