দ্রুতই হবে পূর্ণাঙ্গ কমিটি: যবিপ্রবি ছাত্রলীগের মতবিনিময় সভায় আশ্বাস

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) শাখা ছাত্রলীগের সাংগঠনিক কার্যক্রমকে গতিশীল করতে ও শাখা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি করার লক্ষ্যে পদপ্রত্যাশীদের নিয়ে মতবিনিময় সভা এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষ্যে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৮ মার্চ) বিকাল ৩ ঘটিকায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের কেন্দ্রীয় গ্যালারীতে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মো: সোহেল রানার সভাপতিত্বে জাতীয় সংগীত পাঠের মধ্য দিয়ে মতবিনিময় সভা শুরু হয়। এসময় বিভিন্ন বিভাগের পদ প্রত্যাশী নেতাকর্মীদের স্লোগানে মুখরিত হয় সভাস্থল।

শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর ফয়সালের সঞ্চালনায় মতবিনিময় সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের উপ-বিজ্ঞান বিষয়ক সম্পাদক আদিত্য বর্ধন। সভায় শাখা ছাত্রলীগকে সুসংগঠিত করার পাশাপাশি সাধারণ শিক্ষার্থীদের নিকট গ্রহণযোগ্যতা বাড়ানো ও কমিটি পূর্ণাঙ্গকরণসহ বিভিন্ন বিষয়ে নিজেদের মতামত ব্যক্ত করেন নেতাকর্মীরা।

মতবিনিময় সভায় নেতাকর্মীরা বলেন, বিশ্ববিদ্যালয়ে শাখা ছাত্রলীগের কর্মীরা দীর্ঘদিন ধরে বিভিন্ন প্রতিকূলতার মধ্য দিয়ে ছাত্ররাজনীতি করে আসছে। শাখা ছাত্রলীগের আংশিক কমিটি ঘোষণার ১৯ মাস পরেও আমরা পূর্ণাঙ্গ কমিটি পায়নি। কমিটি পূর্ণাঙ্গ হলে পরিশ্রমী ও ত্যাগী কর্মীদের দীর্ঘদিনের একটি রাজনৈতিক পরিচয়হীনতার অবসান ঘটবে।

প্রধান অতিথির বক্তব্যে কেন্দ্রীয় নির্বাহী সংসদের উপ-বিজ্ঞান বিষয়ক সম্পাদক আদিত্য বর্ধন নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, খুব দ্রুতই যবিপ্রবি শাখা ছাত্রলীগের কমিটি পূর্ণাঙ্গ করা হবে। দীর্ঘদিন ধরে যারা রাজনীতির মাঠে কাজ করে এসেছেন এমন পরিশ্রমী, মেধাবী ও যোগ্য কর্মীদের অবশ্যই খুব দ্রুততম সময়ের মধ্যে রাজনৈতিক পরিচয় প্রদান করা হবে।

উক্ত মতবিনিময় সভা শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে দোয়া মাহফিল ও ইফতারের আয়োজন করে যবিপ্রবি শাখা ছাত্রলীগ। অনুষ্ঠানে শাখা ছাত্রলীগের আংশিক কমিটির নেতৃত্ববৃন্দসহ বিভিন্ন অনুষদ, বিভাগ ও হল ইউনিটের প্রায় ছয় শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।