ধূমপায়ীদের ভর্তির সুযোগ থাকছে না নটরডেম কলেজে

কোনো ধূমপায়ী শিক্ষার্থী নটরডেম কলেজে ভর্তি হতে পারবে না বলে নতুন নিয়ম জারি করেছে রাজধানীর স্বনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠান নটরডেম কলেজ। নতুন নিয়ম অনুযায়ী, যে সকল ছাত্র কলেজকর্তৃক নির্ধারিত ‘ইউনিফরম’ পরিধান করে না ও নিয়মিত ক্লাস করতে চায় না এবং যারা ধুমপান করে, তাদের আবেদন করার প্রয়ােজন নেই।

২০১৯-২০ শিক্ষাবর্ষে ভর্তির জন্য নটরডেম কলেজ কর্তৃপক্ষ যে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে তাতে এ শর্ত জুড়ে দেয়া হয়েছে।

উল্লেখ্য, সোমবার (৬ মে) দিবাগত রাত ১২.০১ মিনিট থেকে অনলাইনের মাধ্যমে নটরডেম কলেজের ওয়েবসাইটে http://www.notredamecollege-dhaka.com গিয়ে ভর্তির আবেদন করা যাচ্ছে।

নটরডেম কলেজে ভর্তির আবেদনের ন্যূনতম যােগ্যতা: বিজ্ঞান বিভাগ-বাংলা মাধ্যম ও ইংরেজি ভার্সন (উচ্চতর গণিতসহ) GPA-5.00, মানবিক বিভাগ GPA-3.00 এবং ব্যবসায় শিক্ষা বিভাগ GPA-4.00। এসএসসিতে বাংলা মাধ্যমে শিক্ষার্থীরা ইংরেজি ভার্সনের অন্য আবেদন করতে পারবে না।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, ভর্তি প্রক্রিয়ার খরচ বাবদ ২৬০ (ভর্তি প্রক্রিয় বাবদ ২৫৫+বিকাশ চার্জ ৫) টাকা অনলাইনে আবেদন করার সময় দিতে হবে। আবেদনকরী ১৪ মে দুপুর ১২টা পর্যন্ত বিকাশে পেমেন্ট করার সুযােগ পাবে। পুনঃনিরীক্ষণের মাধ্যমে ফল পরিবর্তন হয়ে ভর্তির আবেদনের ন্যূনতম যোগ্যতা অর্জন করলে ফল পাওয়ার সঙ্গে সঙ্গে কলেজে এসে যােগাযােগ করতে হবে। হেলপ লাইন নম্বর : ০১৯৩৩৩২২৫৩১, ০১৯৩৩৩২২৫৩২, ০১৯৩৩৩২২৫৩৩ (সকাল ৮টা হতে বিকেল ৪টা পর্যন্ত)।