নওগাঁয় কষ্টি পাথরের বিষ্ণু মূর্তিসহ আ.লীগ নেতা আটক

নওগাঁয় ৮ কেজি ২শত গ্রাম ওজনের একটি কষ্টি পাথরের বিষ্ণু মূর্তিসহ মোহসিন মল্লিক (৪০) নামের এক আওয়ামী লীগ নেতাকে নওগাঁ-১৬ বিজিবি ব্যাটালিয়নের সদস্যরা আটক করেছে।

মূর্তিটির আনুমানিক মূল্যে প্রায় ৪ লক্ষ ১০ হাজার টাকা বলে জানিয়েছে বিজিবি। আটক মোহসিন মল্লিক নওগাঁর রাণীনগর উপজেলার বড়গাছা ইউনিয়নের শলিয়া গ্রামের সোলাইমান মল্লিকের ছেলে। তিনি স্থানীয় বড়গাছা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক।

বিজিবির পক্ষ থেকে গত রবিবার (২৪ মার্চ) রাত ৯টার দিকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। তার আগে গোপন সংবাদের ভিত্তিতে দুপুর ২টার দিকে শহরের ঢাকা বাসষ্ট্যান্ড এলাকায় অবস্থিত নওগাঁ স্টেডিয়ামের সামনে থেকে মূর্তিসহ মোহসিনকে আটক করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, এদিন দুপুরে ১৬ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মুহম্মদ সাদিকুর রহমানের নেতৃত্বে একটি বিশেষ টহল দল ও নওগাঁ সদর মডেল থানার সমন্বয়ে গঠিত একটি টাস্কফোর্স দল ঢাকা বাসষ্ট্যান্ড এলাকায় অভিযান পরিচালনা করে। এ সময় টহল দলের উপস্থিতি টের পেয়ে মোহসিন মল্লিক পালানোর চেষ্টা করলে টহলরত সদস্যরা তাকে আটক করে।

আটকের সময় তার কাছ থেকে ৮ কেজি ২শত গ্রাম ওজনের ১টি কষ্টি পাথরের বিষ্ণু মূর্তি উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্যে ৪ লক্ষ ১০ হজার টাকা। এ ছাড়াও ১টি মোটরসাইকেল, ২টি মোবাইল, নগদ ১৩ হাজার ৫১০ টাকা জব্দ করা হয়। পরবর্তীতে আটক মোহসিন মল্লিকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে রবিবার রাতে নওগাঁ সদর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

নওগাঁ সদর থানার ওসি জাহিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন , সোমবার সকালে মোহসিন মল্লিককে আটক করে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।