নওগাঁয় বিভিন্ন অনুষ্ঠানের মধ্যে দিয়ে পালন হলো বিজয় দিবস

নওগাঁ জেলায় বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে পালন করা হয়েছে ১৬ ই ডিসেম্বর বিজয় দিবস। সকাল সাতটা থেকে সরকারি, বেসরকারি, বিভিন্ন রাজনৈতিক সংগঠন, শিক্ষা প্রতিষ্টান সহ আঃ জলিল সৃতি স্তম্বে ফুলের বেদিতে পুষ্পমাল্য অর্পণ করেন।

প্রথমে নওগাঁ জেলা প্রশাসক গোলাম মওলা, পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক, জেলা আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ফুলের বেদিতে পুস্পঅর্পন করেন। পরে পুলিশের বিভিন্ন প্রতিষ্ঠান,সহ রাজনৈতিক, বিশ্ববিদ্যালয় কলেজ, স্কুল ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান সহ সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ পুষ্পমালা অর্পন করেন।

আওয়ামী লীগ কার্যালয়ে ০৮,৩০ মিঃজাতীয় ও দলীয় পতাকা উত্তলন করেন,পরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন খাদ্য মন্ত্রী বীরমুক্তি যোদ্ধা সাধন চন্দ্র মজুমদার এম পি সহ জেলা, উপজেলা বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

নওগাঁ জেলা স্টেডিয়ামে বিভিন্ন স্কুলের প্রতিযোগিতা মূলক স্বাধীনতা যুদ্ধের ছোট্ট নাটিকা ও পাকিস্তানি হানাদার বাহিনীর দ্বারা কিভাবে বাঙালি জাতি নিপিড়ীত হয়েছেন তা স্কুলের ছাত্র, ছাত্রীরা ডিসপ্লের মাধ্যমে দর্শকদের মাঝে তুলে ধরার চেষ্টা করেন।

শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন জেলা প্রশাসক মোঃ গোলাম মওলা ও বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক সহ তাদের পত্নী গন। এ সময় আরও উপস্থিত ছিলেন নওগাঁ জেলা প্রশাসকের সকল কর্মকর্তা,কর্মচারিও পুলিশ বাহীনির সর্ব স্তরের সদস্য গন।

এ ছাড়াও উপস্থিত ছিলেন কারা কর্তীপক্ষ,ফায়ার সার্ভিস, আনছার ও ভিডিবি বাহিনীর কর্মকর্তা ও সদস্য গন। মহান মুক্তি যুদ্ধের অতন্ত্র প্রহরী বীর মুক্তি যোদ্ধা সহ সমাজের গন্যমান্য ব্যাক্তি সহ বিভিন্ন ইলেট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক বৃন্দ।