নওগাঁর পিস ফ্যাসিলিটর গ্রুপের কোঅর্ডিনেটর ও অ্যাম্বাসেডর নির্বাচন অনুষ্ঠিত

নওগাঁর পত্নীতলায় পিস ফ্যাসিলিটেটর গ্রুপের কোঅর্ডিনেটর ও অ্যাম্বাসেডর নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। জেলা পরিষদ ডাকবাংলায় অনুষ্ঠিত ফলোআপ সভায় বাংলাদেশ আওয়ামী লীগ পত্নীতলা উপজেলার সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক চৌধুরী সভায় সভাপতিত্ব করেন।

এ সময়ে উপস্থিত ছিলেন পত্নীতলা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নওগাঁ জেলা পরিষদ সদস্য মোঃ আজাদ রহমান, মহিলা আওয়ামী লীগ নেত্রী ও জেলা পরিষদ সদস্য ফাতেমা জিন্নাহ ঝরণা, পত্নীতলা উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান খাদিজাতুল কোবরা মুক্তা ও আব্দুল আহাদ রাহাত, বাংলাদেশ জাতীয়তাবাদি দলের পত্নীতলা উপজেলা শাখার যুগ্ম-আহবায়ক সাজেদুর রহমান দুলাল, পত্নীতলা প্রেসক্লাবের সভাপতি বুলবুল চৌধুরী, সাঃসম্পাদক মনিবুর রহমান চৌধুরী, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাঃসম্পাদক জয়নাল আবেদীন, গণগবেষণা ফোরাম সভাপতি শাহিনুর রহমান, নজিপুর পৌরসভার কাউন্সিলর ফারহানা মমিন ও ফারজানা খাতুন প্রমুখ।

দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশের পত্নীতলা সমন্বয়কারি হামিদুল ইসলামের পরিচালনায় পিস ফ্যাসিলিটেটের গ্রুপের কার্যক্রমের যৌক্তিকতা, প্রেক্ষাপট, মুক্তিযুদ্ধ এবং সংবিধান বিষয়ে আলোকপাত করেন এলাকা সমন্বয়কারী মোঃ আসির উদ্দিন। এসময় পিচ ফ্যাসিলিটেটর গ্রুপের সদস্যদের আগামীর কার্যক্রম সংক্রান্ত ধারণা প্রদান সহ নজিপুর পৌরসভায় সংঘাতময় পরিস্থিতি থেকে পরিত্রাণের জন্য সকলের সুদৃষ্টি কামনা করে সে মোতাবেক পত্নীতলা পিস ফ্যাসিলিটেটর গ্রুপ আগামী মাসে নজিপুর পৌরসভায় বিদ্যমান সংঘাতময় পরিস্থিতি থেকে শান্তি সম্প্রীতির দিকে ধাবিত করতে জেলা-উপজেলা প্রশাসন, জনপ্রতিনিধি এবং জনসাধারণের সম্মিলনে মতবিনিময় সভা আয়োজনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এছাড়াও বাংলাদেশ ছাত্রলীগ, ছাত্রদল, ছাত্রসমাজ, আদিবাসী ছাত্র পরিষদ, তৃতীয় লিঙ্গ, রবিদাস সোসাইটি, নজিপুর সরকারি কলেজ ও মহিলা কলেজ এবং ইয়ূথ এন্ডিং হাঙ্গারসহ ২০ জন ছাত্রছাত্রীদের ইয়ুথ এম্বাসেডর গ্রুপে যুক্ত করার সিদ্ধান্ত গৃহীত হয়।

আলোচনা শেষে পূর্বতন পিস ফ্যাসিলিটেটর গ্রুপের কমিটি ভেঙ্গে দিয়ে নতুন কমিটি গঠন করা হয়। আগামী দুই বছরের জন্য নবগঠিত কমিটিতে নজিপুর মহিলা কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক বাবু অশ্বিনী কুমার রায়কে সমন্বয়কারী নির্বাচন করা হয়। গ্রুপের সাত জন নারী সদস্যের মধ্যে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান খাদিজাতুল কোবরা মুক্তা, বাংলাদেশ আওয়ামী লীগ পত্নীতলা শাখার প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক বাবু দিলীপ চৌহান এবং বাংলাদেশ জাতীয়তাবাদি দল পত্নীতলা শাখার যুগ্ম আহবায়ক সাজেদুর রহমান দুলাল অ্যাম্বাসেডর নির্বাচিত হন।

এসময় নবগঠিত কমিটিকে স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন পত্নীতলা প্রেসক্লাব ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আলহাজ্ব বুলবুল চৌধুরী, পত্নীতলা প্রেসক্লাব সাঃসম্পাদক মনিবুর রহমান চৌধুরী, জেলা পরিষদ সদস্য আজাদ রহমান, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাঃসম্পাদক জয়নাল আবেদিন, শাহীনুর রহমান, নির্বাচিত সমন্বয়কারী ও অ্যাম্বাসেডরগণ।