নওগাঁর রাণীনগরে ইউনিয়ন বিএনপির কাউন্সিলে হামলার অভিযোগ

নওগাঁর রাণীনগর উপজেলার খট্রেশ্বর রাণীনগর ইউনিয়ন বিএনপি’র কাউন্সিলে ভোট চলাকালে হামলার অভিযোগ ওঠেছে স্থানীয় আওয়ামীলীগ নেতা-কর্মীদের বিরুদ্ধে।

ওই হামলায় শতাধীক চেয়ার,দুইটি মটরসাইকলে ও মাইক ভাংচুরসহ অন্তত ১০জন নেতা-কর্মী আহত হওয়ার দাবি করা হয়েছে। বৃহস্পতিবার (১৭ নভেম্বর) দুপুরে উপজেলা সদরে বিএনপি দলীয় কার্যালয়ে এঘটনা ঘটে।

রাণীনগর উপজেলা বিএনপি’র সিনিয়র যুগ্নআহয়বাক আতিকুজ্জামান জাপান বলেন, উপজেলার খট্রেশ্বর ইউনিয়ন বিএনপি’র কমিটি গঠনের লক্ষে সভাপতি,সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক পদে মোট সাতজন প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিল। ইউনিয়ন বিএনপির কমিটি গঠনের লক্ষে বৃহস্পতিবার উপজেলা সদরের বিএনপি’র দলীয় কার্যালয়ে ব্যালটের মাধ্যমে ভোট গ্রহন চলছিল। এসময় হঠাৎ করেই আওয়ামীলীগের বেশ কিছু নেতা-কর্মী এসে হামলা চালিয়ে মারপিট ও ভাংচুর করে।ওই হামলায় শতাধীক চেয়ার,দুইটি মটরসাইকলে,ভাংচুর করে। হামলায় নয়ন খাঁন লুলু,মোহন আলী,আবেদ হোসেনসহ আন্ত:ত ১০জন বিএনপি’র নেতা-কর্মী আহত হয়েছে বলে দাবি করে জাপান বলেন এর মধ্যে ৩জনকে নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার পর খবর পেয়ে থানাপুলিশ ঘটনাস্থল পরিদর্শণ করেছেন।

হামলার অভিযোগ অস্বীকার করে রাণীনগর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু বলেন,যেখানেই বিএনপির সমাবেশ হচ্ছে সেখানেই তাদের নিজেদের মধ্যে দ্বন্দ্ব হচ্ছে। বিএনপির কাউন্সিলে আওয়ামীলীগের কোন লোকজন হামলা করেনি বলে দাবি করেন তিনি।

রাণীনগর থানার ওসি আবুল কালাম আজাদ বলেন বিএনপি’র দলীয় অফিসে একটা গোলমাল হয়েছে। তবে এঘটনায় এখনো কোন লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে বোঝা যাবে কারা গোলমাল করেছে । তাদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।