নওগাঁর রাণীনগরে এক কৃষকের বাড়িসহ ৫ জায়গায় অগ্নিকান্ড

নওগাঁর রাণীনগরে এক কৃষকের বাড়িসহ ৫ জায়গায় অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকান্ডের খবর পেয়ে রাণীনগর ফায়ার সার্ভিসের ইউনিট আগুন নিয়ন্ত্রনে আনেন। শনিবার ১৩ মে দিবাগত রাতে ও রবিবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার বিভিন্ন গ্রামে এসব অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

জানা গেছে, উপজেলার ঘোষগ্রাম মোল্লাপাড়া গ্রামের কৃষক লখিন মন্ডলের বাড়িতে শনিবার রাত ১০টার দিকে বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুনের স‚ত্রপাত ঘটে। এ সময় স্থানীয়রা ফায়ার সার্ভিসকে খবর দিলে রাণীনগর ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ও আত্রাইয়ের একটি ইউনিট প্রায় ঘন্টা ব্যাপী প্রচেষ্টায় অগুন নিয়ন্ত্রনে আনেন। ততক্ষণে আগ্নিকান্ডে কৃষক লখিনের ইটের বাড়ির ১টি ঘরের টিনসহ ঘরের আসবাসপত্র , ধান ও চাল পুড়ে যায়। এতে ওই কৃষকের প্রায় দুই লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

রবিবার সকাল ৯টার দিকে সদর বাজারের পাইলট স্কুলের পাশে জুয়েল রানার ভাড়া বাড়িতে বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুন লাগে। এতে অগ্নিকান্ডে তার ঘরে থাকা একটি টেলিভিশন পুড়ে যায়। ওই দিন সকাল ১০টায় সোনাকানিয়া এলাকায় নতুন ব্রিজের নিচে সড়ক নির্মাণ কাজে ব্যবহৃত নষ্ট পিজ, কেমিক্যালসহ অন্যান্য মালামালে হটাৎ আগুন লাগলে স্থানীয় লোকজন রাণীনগর ফায়ার সার্ভিসকে খবর দিলে দুইটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। এরপর দুপুর আনুমানিক ১২টার দিকে সদরের রণসিংহার গ্রামের জাকির হোসেনের খড়ের পালায় এবং গোয়াল ঘরে আগুন ধরে। একই সময় উত্তর রাজাপুর গ্রামের শরিফুল ইসলামের একটি খড়ের পালায় অগ্নিকান্ডের ঘটনা ঘটলে ফায়ার সার্ভিসের ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রন আনেন।

রাণীনগর ফায়ার সার্ভিস স্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা দেলোয়ার হোসেন বলেন, শনিবার রাতে এবং রাবিবার দুপুর পর্যন্ত বিভিন্ন সময়ে ৫টি জায়গায় অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। আগুন লাগার খবর পাওয়ার সাথে সাথে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের ইউনিট পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনেন। তবে এসব অগ্নিকান্ডের ঘটনায় হতাহতের কোন ঘটনা ঘটেনি বলে জানান তিনি।