নওগাঁর রাণীনগরে ৭৫০ পিস ইউক্যালিপ্টাস গাছ উপড়ে, ভেঙ্গে ফেলার অভিযোগ

নওগাঁর রাণীনগরে পূর্ব শত্রুতার জ্বের ধরে রোপন করা ৭৫০ পিচ ইউক্যালিপ্টাস গাছ উপড়ে, ভেঙ্গে ফেলেছে দুর্বত্তরা। ১১ জুন রোববার দিবাগত রাতে উপজেলার আকনা বাঁশবাড়িয়া গ্রামে এঘটনা ঘটে। এঘটনায় সোমবার দুপুরে রাণীনগর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

ওই গ্রামের মৃত দ্বিজেন্দ্রনাথ মালের ছেলে ভুক্তভোগি অসিম চন্দ্র মাল বলেন,ব্যবসার কারনে পরিবার নিয়ে পার্শ্ববতি উপজেলা আত্রাইয়ে বসবাস করেন। নিজের জমিজমা গুলো বর্গা দিয়ে থাকেন। গ্রামের পশ্চিম পাশে তার নিজনামীয় ৫৯ শতক ভিটা জমিতে বাগান করার জন্য ৭৫০পিচ ইউক্যালিপ্টাস গাছ গত ১৫ দিন আগে রোপন করে জমির চারে দিকে বাঁশের বেড়া দিয়ে ঘিরে রাখে। সোমবার সকালে মোবাইল ফোনে জানতে পারেন কে বা কাহারা রাতে তার সবগুলো গাছ উপড়ে, ভেঙ্গে ফেলেছে। এতে তার প্রায় ৭০হাজার টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন। এঘটনায় তিনি বাদী হয়ে অজ্ঞাতদের নামে সোমবার দুপুরে রাণীনগর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রাণীনগর থানার ইন্সপেক্টর (তদন্ত) সেলিম রেজা বলেন,লিখিত অভিযোগ পেয়েই দুপুরে ঘটনাস্থল পরিদর্শণ করেছি। জমিতে রোপনকরা সবগুলো গাছ উপড়ে, ভেঙ্গে ফেলেছে। তদন্ত সাপেক্ষে জড়িতদের খুঁজে বের করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।