নড়াইলে উপজেলা নির্বাচনে আজিজুর ভূঁইয়া নির্বাচিত

নড়াইলে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে নড়াইল সদর ও লোহাগাড়া উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২১ মে) আনারস প্রতীক নিয়ে সদর উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মোহাম্মদ আজিজুর রহমান ভূঁইয়া। তিনি জেলা সদরের চণ্ডীপুর ইউনিয়নের ৪০ বছর ধরে ইউপি সদস্য ছিলেন। আজিজুর রহমান ভূঁইয়া তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঘোড়া প্রতীকের তোফায়েল আহমেদ তুফানের থেকে ২৭৭৯ ভোট বেশি পেয়ে পেয়ে বিজয়ী হয়েছেন। এতে তিনি মোট পেয়েছেন ৪৫০৮৫ট ভোট। নিকটতম প্রতিদ্বন্দ্বী তোফায়েল আহমেদ তুফান পেয়েছেন ৪২৩০৬ ভোট।
এছাড়া লোহাগড়া উপজেলা পরিষদ নির্বাচনে আনারস প্রতীকের চেয়ারম্যান পদপ্রার্থী প্রার্থী এ কে এম ফয়জুল হক রোম বেসরকারিভাবে উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তিনি ভোট পেয়েছেন ৩৯ হাজার ৬৬৫। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী চেয়ারম্যান প্রার্থী এস এম এ হান্নান রুনু হেলিকপ্টার প্রতীকে ভোট পেয়েছেন ২৬ হাজার ৬০০। ভাইস চেয়ারম্যান পদে টিউবয়েল প্রতীকে ২৩ হাজার ৮৭৮ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন মো. মোস্তফা কামাল। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী টিয়া পাখি মার্কায় ভোট পেয়েছেন ২১ হাজার ৫৩৯। এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে কলস প্রতীকে ৩৬ হাজার ৭১৮ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হন ফারহানা ইয়াসমিন ইতি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী কাকলি বেগম হাঁস প্রতীকে ভোট পেয়েছেন ২৫ হাজার ১৩।
নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ মাশরাফি বিন মুর্তজা লোহাগড়া ও নড়াইল সদর উপজেলার নির্বাচিত চেয়ারম্যানদের অভিনন্দন জানিয়েছেন।
মাশরাফি বিন মর্তুজা নির্বাচন অত্যন্ত সুষ্ঠু, সুন্দর ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হওয়ায় নির্বাচন কমিশন, জেলা প্রশাসক,পুলিশ সুপার নড়াইল, রিটার্নিং কর্মকর্তা, সহকারী রিটার্নিং কর্মকর্তাসহ এ নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত সবাইকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।
নির্বাচনে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখা ও স্বতঃস্ফূর্তভাবে ভোটদানে অংশগ্রহণের জন্য সব ভোটাদের আন্তরিক ধন্যবাদ জানান। যারা বিজয়ী হতে পারেননি তাদেরও শুভকামনা জানিয়েছেন।

অপরদিকে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন ভোটকেন্দ্র পরিদর্শন করলেন পুলিশ সুপার মঙ্গলবার (২১ মে) ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪ উপলক্ষে নড়াইল ও লোহাগড়া উপজেলায় ভোট গ্রহণ চলছে। নড়াইল জেলার পুলিশ সুপার মোহাঃ মেহেদী হাসান এসব ভোটকেন্দ্র পরিদর্শন করেন। ভোটকেন্দ্র পরিদর্শনকালে পুলিশ সুপার সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, কেন্দ্রের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। ভোট কেন্দ্রগুলোতে পর্যাপ্ত পরিমাণে পুলিশ সহ আনসার ও গ্রাম প্রতিরক্ষার বাহিনীর সদস্য মোতায়েন রয়েছে। পর্যাপ্ত পরিমাণে মোবাইল টিম ও স্টাইকিং ফোর্স ডিউটিতে নিয়োজিত রয়েছে। পাশাপাশি র্যাব এবং নির্বাহী ম্যাজিস্ট্রেটগণের সাথে বিজিবি দায়িত্ব পালন করছেন। নির্বাচন পরবর্তী এলাকার পরিস্থিতি স্বাভাবিক রাখতে ফলাফল ঘোষণার পরবর্তী দু’দিন মোবাইল টিম ও স্টাইকিং টিমগুলো মাঠে থাকবে। এ সময় মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী, জেলা প্রশাসক, নড়াইল; বিকাশ চন্দ্র দাস, জেলা কমান্ড্যান্ট, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী; তারেক আল মেহেদী, অতিরিক্ত পুলিশ সুপার(ক্রাইম এন্ড অপস্); জনাব মোঃ দোলন মিয়া অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল); মোঃ জহুরুল ইসলাম,
উপজেলা নির্বাহী অফিসার, লোহাগড়া; সাইফুল ইসলাম, অফিসার ইনচার্জ, সদর
থানা; কাঞ্চন কুমার রায়, অফিসার ইনচার্জ, লোহাগড়া থানা; সাংবাদিকবৃন্দসহ জেলা পুলিশের অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।