নড়াইল জেলা তথ্য অফিসের উদ্যোগে ওরিয়েন্টেশন কর্মশালা

নড়াইল জেলা তথ্য অফিসের উদ্যোগে ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৮ মে) নড়াইলের লোহাগড়া উপজেলার শালনগর ইউনিয়নে শালনগর মডার্ণ একাডেমি মিলনায়তনে দিনব্যাপি কর্মশালা অনুষ্ঠিত হয়।

শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) ১ম সংশোধনী শীর্ষক প্রকল্পের অধীনে নেতৃস্থানীয় ব্যক্তিবর্গকে নিয়ে দিনব্যাপি অনুষ্ঠিত ওরিয়েন্টেশন কর্মশালায় নির্ধারিত বিভিন্ন শ্রেণি-পেশার ৪০ জন উপস্থিত ছিলেন৷

অংশগ্রহণকারী হিসেবে উপস্থিত ছিলেন শালনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ সকল সদস্য, ইউনিয়নের প্রাক্তন দুইজন চেয়ারম্যান, মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, ম্যানেজিং কমেটির সভাপতি, ইমাম, নিকাহ রেজিস্ট্রার, মন্দিরের পুরোহিত, উদ্যোক্তা এবং সাংবাদিকবৃন্দ৷

কর্মশালায় রিসোর্স পার্সন হিসেবে উপস্থাপনা পেশ করেন লোহাগড়া উপজেলা চেয়ারম্যান শিকদার আব্দুল হান্নান রুনু, উপজেলা নির্বাহী অফিসার মো. আজগর আলী, জেলা শিক্ষা অফিসার মো. এস এম ছায়েদুর রহমান এবং জেলা তথ্য অফিসার মো. ইব্রাহিম আল মামুন।

শিশু ও নারী উন্নয়নে সচেতনামূলক যোগাযোগ কার্যক্রম শীর্ষক প্রকল্পের আওতায় অনুষ্ঠিত এ ওরিয়েন্টেশন কর্মশালায় শিশু ও নারীর মানসিক স্বাস্থ্য, বাল্যবিবাহ রোধ, মাদক, গুজব, অপপ্রচার ও আত্মহত্যা প্রবণতা রোধে চারটি সেশন পরিচালিত হয়।
এছাড়া লিগ্যাল এইড এবং আসন্ন প্রথম ডিজিটাল জনশুমারি নিয়েও আলোচনা করা হয় সমাজে ভূমিকা রাখতে পারে এমন ব্যক্তিবর্গকে নিয়ে আয়োজিত উক্ত কর্মশালায়।
কর্মশালার অংশগ্রহণকারী ও সম্পদ ব্যক্তিদের জেলা তথ্য অফিসের পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয় এবং কর্মশালার শেষে সচেতনতামূলক চলচ্চিত্র প্রদর্শন করা হয়।