নরসিংদীর বেলাবতে বৃদ্ধকে ঘরের খুঁটির সাথে বেঁধে নির্যাতনের অভিযোগ

নরসিংদীর বেলাবতে জমি নিয়ে দ্বন্দ্বের জেরে হানিফ মিয়া (৭০) নামে এক বৃদ্ধকে বাড়ি থেকে তুলে নিয়ে ঘরের খুঁটির সাথে বেঁধে নির্যাতনের অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। সোমবার দুপুরে উপজেলার বিন্নাবাইদ ইউনিয়নের চর ছায়েট গ্রামে এই ঘটনা ঘটেছে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে বৃদ্ধ হানিফ মিয়াকে উদ্ধার এবং অভিযুক্ত দুলাল মিয়া ও তার ভাই বরজু মিয়াকে আটক করেছে। আহত অবস্থায় ওই বৃদ্ধকে বেলাব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ সময় উক্ত বৃদ্ধের স্ত্রী ও সন্তানদেরও মারধর করা হয়। বৃদ্ধকে বেঁধে রাখার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে এলাকায় বিষয়টি ব্যাপকভাবে জানাজানি হয়।

বেলাব থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) ফরিদুজ্জামান এই ঘটনায় দুইজনকে আটকের তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ ও স্থানীয়রা জানান, চর ছায়েট গ্রামের আসমত আলীর ছেলে দুলাল মিয়া ও বরজু মিয়ার সাথে দীর্ঘদিন দিন ধরে প্রতিবেশি গোল মাহমুদের ছেলে মোঃ হানিফ মিয়ার বাড়ির সীমানা নিয়ে দ্বন্দ্ব চলছে। এই দ্বন্দ্বের জেরে হানিফ মিয়া আদালতে মামলা করেন। পরে মামলা তুলে নিতে একাধিকবার গ্রাম্য সালিস বসানো হয়। ১৫ মার্চ ফের সালিস বসার কথা থাকলেও ওই দিন সালিশ না হওয়ায় ১৯ মার্চ রোববার ফের সালিসের তারিখ নির্ধারণ করা হয়। সেদিনও বৃষ্টির কারণে সালিস না বসায় ক্ষিপ্ত হয় দুই ভাই দুলাল মিয়া ও বরজু মিয়া। এই জেরে সোমবার দুপুরে দুই ভাই সহ কয়েকজন বৃদ্ধ হানিফ মিয়াকে বাড়ি থেকে ধরে নিয়ে যায়। এসময় দুলালের বাড়িতে ঘরের খুঁটির সাথে বেঁধে রেখে মারধর করতে থাকেন। পরে বৃদ্ধ হানিফ মিয়ার বাড়ির লোকজন ৯৯৯ ফোন দিলে ঘটনাস্থলে ছুটে যায় বেলাব থানা পুৃলিশ।

বেলাব থানা পুলিশ ঘটনাস্থল থেকে বৃদ্ধকে উদ্ধার করে বেলাব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে এবং অভিযুক্ত দুই ভাইকে আটক করে।

নির্যাতনের শিকার বৃদ্ধ মোঃ হানিফ মিয়া বলেন, বাড়ির সীমানা নিয়ে দ্বন্দ্বের জেরে তাদের বিরুদ্ধে আদালতে করেছিলাম। এই মামলা তুলে না নেয়ায় তারা আমাকে বাড়ি থেকে তুলে নিয়ে তাদের বাড়িতে বেঁধে মারধর করে। এসময় আমার স্ত্রী ও সন্তানেরা আমাকে বাঁচাতে গেলে তাদেরকেও মারধর করে।

বেলাব থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) ফরিদুজ্জামান বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে বৃদ্ধকে উদ্ধার ও অভিযুক্ত দুইজনকে আটক করা হয়েছে। কোন পক্ষই এখন পর্যন্ত অভিযোগ না দেয়ায় মামলা হয়নি।