নর্দান বিশ্ববিদ্যালয়ে জাতীয় শিশু দিবস, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বিশ্ব অটিজম দিবস উদযাপন

বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের নিয়ে সচেতন আজকের মানবিক বিশ্ব। বাংলাদেশেও বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের জন্য নেওয়া হচ্ছে নানা উদ্যোগ। নর্দান ইউনিভার্সিটি, লাইফ এন্ড হোপ ফাউন্ডেশন ও গোল্ডেন কিডস ওয়েলফেয়ার ফাউন্ডেশন এর যৌথ উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা।

২৯ মার্চ মঙ্গলবার নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশের স্থায়ী ক্যাম্পাসে জাতীয় শিশু দিবস, বিশ্ব অটিজম দিবস এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে আয়োজন করা হয় এই চিত্রাঙ্কন প্রতিযোগিতার। চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ১১টি অটিজম স্কুল অংশ গ্রহন করে।

চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠানেপ্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্দান এডুকেশন গ্রুপ এবং লাইফ এন্ড হোপ ফাউন্ডেশন চেয়ারম্যান আবু ইউসূফ মো: আবদুল্লাহ, সভাপতিত্ব করেন এনইউবির উপাচার্য প্রফেসর ড. আনোয়ার হোসেন।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ড.  নজরুল ইসলাম, ট্রেজারার প্রফেসর ড. মুহাম্মদ ইকরামুল ইসলাম এবং  রেজিস্ট্রার কমোডর এম. মুনিরুল ইসলাম (অবঃ)।

অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য রাখেন গোল্ডন কিডস ওয়েলফেয়ার ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা এবং এনইউবি আইকিউএসি  এর পরিচালক প্রফেসর ড. কাজী শাহাদৎ কবীর রিমন।

অনুষ্ঠানে আরো বক্তব্য প্রদান করেন ইউনিক গিফ্ট স্পেশাল স্কুলের চিফ কো-অর্ডিনেটর শাহানা শারমিন।

চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের পুরস্কার প্রদান ও বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।