নির্বাচন আচরণবিধি লঙ্ঘনের দায়ে লতিফ বিশ্বাস ও মমিন মন্ডলকে শোকজ

সিরাজগঞ্জ-৫ (বেলকুচি-চৌহালী) আসনে নির্বাচন আচরণবিধি লঙ্ঘনের দায়ে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আব্দুল মমিন মন্ডল ও স্বতন্ত্র প্রার্থী আব্দুল লতিফ বিশ্বাসকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন নির্বাচন অনুসন্ধান কমিটি।

বুধবার (৬ ডিসেম্বর) সকালে নির্বাচনী এলাকা ৬৬, সিরাজগঞ্জ-৫ (বেলকুচি-চৌহালী) নির্বাচন অনুসন্ধান কমিটির কর্মকর্তা ও সিনিয়র সহকারী জজ মো: সোহেল রানা স্বাক্ষরিত দুটি কারণ দর্শানোর নোটিশে নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ লঙ্ঘন প্রসঙ্গ উল্লেখ করা হয়েছে। আগামী ১১ ডিসেম্বর সিরাজগঞ্জ শাহজাদপুর সিনিয়র সহকারী জজ আদালতে স্ব-শরীরে হাজির হয়ে লিখিত ব্যাখা প্রদানের নির্দেশ প্রদান করেছেন।

নোটিশে দুটিতে আব্দুল মমিন মন্ডল ও আব্দুল লতিফ বিশ্বাস উভয়কেই সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ -এর ৬ (ঘ) ও ১২ নং বিধি লঙ্ঘিত হওয়ায় আগামী ১১ ডিসেম্বর সিনিয়র সহকারী জজ আদালতের কার্যালয় শাহজাদপুর, সিরাজগঞ্জে স্ব-শরীরে হাজির হয়ে লিখিত ব্যাখা প্রদানের জন্য নির্দেশ প্রদান করা হয়েছে।

গত ২৮ নভেম্বর ও তৎপরবর্তী সময়ে উভয় প্রার্থীকেই বেলকুচি-সিরাজগঞ্জ মহাসড়ক, বেলকুচি উপজেলা চত্তরসহ বেলকুচি বাজার সংলগ্ন রাস্তায় আপনার দলীয় নেতা কর্মীরা ব্যানার, ফেস্টুন সহকারে আপনাদের উপস্থিতিতে মোটর সাইকেল শোভাযাত্রা করে যা বিভিন্ন পত্রপত্রিকায় প্রকাশিত হয়। সংসদ নির্বাচন রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধি, ২০০৮ এর ১২ ও আচরণ বিধিমালা, ২০০৮” এর ৬(ঘ) নং বিধি সুস্পষ্ট লঙ্ঘন।

এদিকে উভয়কে নোটিশ দুটি বৃহস্পতিবার দুই প্রার্থীর নিকট প্রদান করবেন বলে নিশ্চিত করেছেন নির্বাচন অনুসন্ধান কমিটির কর্মকর্তা ও সিনিয়র সহকারী জজ মোঃ সোহেল রানা।