নেত্রকোণার ছেলে বুয়েট ভর্তি পরীক্ষায় দ্বিতীয়

২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে অনুষ্ঠিত বুয়েটের ভর্তি পরীক্ষার ফলাফলে মেধা তালিকায় দ্বিতীয় স্থান অর্জন করেছেনে নেত্রকোণার ছেলে মো: হাবিবুল্লাহ খান।

হাবিবুল্লাহ খানের বাড়ি নেত্রকোণার আটপাড়া উপজেলা সদরে। মো. আবদুল মান্নান খান ও হাবিবা সরকার দম্পতির একমাত্র সন্তান তিনি। পরিবারের সবাই এখন রাজধানীর পল্লবী এলাকায় বসবাস করেন। আবদুল মান্নান খান আদমজী ক্যান্টনমেন্ট কলেজের গণিত বিভাগের সহযোগী অধ্যাপক। আর স্নাতকোত্তর করা হাবিবা সরকার একজন গৃহিনী।

বুয়েটে ছাড়াও হাবিবুল্লাহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটে (আইবিএ) ভর্তি পরীক্ষায় পঞ্চম হয়েছেন। সেখানে ভর্তিও হয়েছেন। এ ছাড়া নেত্রকোনা সরকারি মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পাওয়ার পাশাপাশি বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসে (বিইউপি) ভর্তি পরীক্ষায় পঞ্চম ও মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্সেস অ্যান্ড টেকনোলজিতে (এমআইএসটি) ৩২তম হয়েছেন।

পরিবারিক সূত্রে জানা গেছে, হাবিবুল্লাহ শহীদ বীর উত্তম লেফটেন্যান্ট আনোয়ার গার্লস কলেজে নার্সারিতে ভর্তি হয়ে দ্বিতীয় শ্রেণি পর্যন্ত পড়ালেখা করেন। সেখান থেকে আদমজী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুলে ভর্তি হয়ে এসএসসি পাস করেন। এরপর নটরডেম কলেজ থেকে উচ্চমাধ্যমিক পরীক্ষায় অংশ নিয়ে তিনি ঢাকা বোর্ডে ২১তম হন।

হাবিবুল্লাহ ছোটবেলা থেকেই ভালো ছাত্র। তাই তাকে পড়ালেখায় কখনো কোনো চাপ দিতে হয়নি। তার মা বাবার প্রত্যাশা মুক্তিযুদ্ধ ও অসাম্প্রদায়িক চেতনাকে ধারণ করে ভবিষ্যতে সে যেন ভালো মানুষ হয়ে দেশের সেবায় নিজেকে নিয়োজিত করতে পারে।