নোয়াখালীর চাটখিলে ভয়াবহ অগ্নিকাণ্ড ; অর্ধ কোটি টাকার ক্ষয়ক্ষতি

নোয়াখালীর চাটখিল পৌরসভার ৬নং ওয়ার্ডে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে অর্ধ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।
পৌরসভার আহম্মদ ব্যাপারী বাড়ির জয়নাল আবেদীন(হাজারীর) বসতঘর ও গ্যারেজে বৈদ্যুতিক শর্ট-সার্কিট থেকে এই দূর্ঘটনা ঘটে।

সরেজমিনে গিয়ে জয়নাল আবেদীন হাজারীর ছেলে জাহাঙ্গীর আলমের বিবরণীতে জানা যায়, ২অক্টোবর (রবিবার) রাত আনুমানিক তিনটায় সবাই যখন গভীর ঘুমে নিমজ্জিত ঠিক ঐসময় গ্যারেজ রুমের পাশের রুমে থাকা লোকজন আগুনের সুত্রপাতের টের পায়। তৎক্ষণিক তারা চিৎকার শুরু করলে বাড়ির সবাই ঘুম থেকে উঠে কোন মতে প্রাণে বেঁচে যায়।মুহূর্তে আগুনের লেলিহেন শিখা চারদিকে ছড়িয়ে পড়ে।

অগ্নিকাণ্ডের খবর পেয়ে চাটখিল ফায়ার সার্ভিসের দুইটি টিম ছুটে আসে। ফায়ার সার্ভিস ও এলাকাবাসীর সহযোগিতায় প্রায় এক ঘন্টা চেষ্টার পর আগুন নেভাতে সক্ষম হলেও ইতোমধ্যে বাড়ির সবকিছু পুড়ে ছাঁই হয়ে যায়। তবে জনমানুষের হতাহতের কোন ঘটনা ঘটেনি। অগ্নিকাণ্ড ৩ টি বসতঘর, ১টি গ্যারেজ ও বসতঘরে থাকা সকল প্রকারের আসবাবপত্র ফ্রিজ, টিভি,জামা কাপড় নগদ টাকা এবং গ্যারেজে থাকা ১৪টি অটোরিকশা সম্পূর্ণ পুড়ে ছাঁই হয়ে যায়।

জাহাঙ্গীর আরো জানান , তার ছোট ভাই আলমগীর হোসেনের দক্ষিণ কোরিয়া যাওয়া সকল প্রকারের কাগজপত্র পুড়ে ছাঁই হয়ে যাওয়ায় এখন তার কোরিয়া যাওয়া অনিশ্চিত হয়ে পড়েছে।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরানুল হক ভূঁইয়া শোক প্রকাশ করে বলেন, সরকারের পক্ষ থেকে যদি কোন সহযোগিতা করার সুযোগ হয় তবে আমরা ক্ষতিগ্রস্ত পরিবারকে সহযোগিতা করবো।