নোয়াখালীর চাটখিলে অল অফ ওয়ান বিডি’র বর্ষপূর্তি উদযাপন

নোয়াখালীর চাটখিলে স্বেচ্ছাসেবী সংগঠন অল অফ ওয়ান বিডি’র ৩য় বর্ষপূর্তি পালন করা হয়েছে।

সোমবার (৬ মার্চ) বিকেলে চাটখিল আলোর দিশারী স্কুল প্রাঙ্গনে অনুষ্ঠানের আয়োজন করা হয়। এই উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাটখিল উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরানুল হক ভূঁইয়া।

উপজেলা ভাইস চেয়ারমান আলী তাহের ইভুর সভাপতিতে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, চাটখিল পৌরসভার মেয়র নিজাম উদ্দিন ভিপি, উপজেলা সমাজসেবা কর্মকর্তা আলী হোসেন, মোহাম্মদ পুর ইউপি চেয়ারম্যান মেহেদী হাসান বাহ্লুল, উপজেলা উপ সহকারী কৃষি কর্মকর্তা শারমিন সুলতানা,সুজন দেবনাথ এবং মানচুরা রুবি।

জাহানারা মিথিলার সঞ্চালয় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, অল অফ ওয়ানের সভাপতি ইসমাইল হোসেন, সহ সভাপতি নজরুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে প্রবাস থেকে সংগঠনের প্রতিষ্ঠাতা কামরুল ইসলামের ভিডিও বক্তব্য প্রচার করা হয়।

উল্লেখ্য, এটি মূলত অসহায় মানুষের পাশে দাঁড়ানো একটি অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন। স্কুল, কলেজ, মাদ্রাসা, ইউনিভার্সিটিতে পড়ুয়া একদল তরুণ শিক্ষার্থীদের উদ্যোগে সংগঠনটি ৩রা মার্চ ২০২০সালে গঠিত হয়।

সংগঠনের সদস্য শিক্ষার্থীরা অসহায়, ঝরে পড়া পথশিশুদের শিক্ষাদানের জন্য চাটখিলে ‘আলোর দিশারী ‘ নামক একটি স্কুল প্রতিষ্ঠা করে গত তিন বছর থেকে স্বেচ্ছাশ্রমে পাঠদান করে আসছেন। ইতোমধ্যে পথশিশুদের দিয়ে জাতীয় দিবসগুলোতে ‘ডিসপ্লে ‘ও সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করিয়ে প্রথম স্থান অর্জনসহ বিভিন্ন পুরস্কার গ্রহণ করে।

এছাড়াও দূষণ মুক্ত পরিবেশ তৈরিতে স্বেচ্ছায় পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা, স্বেচ্ছায় রক্তদান, অসহায় মানুষকে খাদ্য ও বস্ত্রদান, শীতবস্ত্র ও কম্বল বিতরণ, বিনা টাকায় চিকিৎসা, ঘর তৈরিতে অর্থপ্রদান, বিয়েতে আর্থিকভাবে সহযোগিতা প্রদানসহ নানারকম কার্যক্রম চাটখিল উপজেলা ও উপজেলার বাইরেও এই সংগঠনটি কাজ করে যাচ্ছে।

অনুষ্ঠানের প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ সংগঠনটির কার্যক্রমের প্রশংসা করেন এবং এ জাতীয় কার্যক্রম অব্যাহত রাখার জন্য সদস্যদের উৎসাহ প্রদান করেন।