নোয়াখালীর চাটখিলে দিনব্যাপী প্রানিসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত

স্মার্ট লাইভস্টক, স্মার্ট বাংলাদেশ’ এ স্লোগানকে প্রতিপাদ্য করে নোয়াখালীর চাটখিল উপজেলা প্রশাসন ও প্রাণিসম্পদ অধিদপ্তর এবং ভেটেরিনারি হাসপাতালের উদ্যোগে প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৭ফেব্রয়ারী) সকাল সড়ে ১০ টা থেকে দিনব্যাপী উপজেলা পরিষদ চত্বরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ইমরানুল হক ভূঁইয়ার সভাপতিত্বে ও উপজেলা উপ-সহকারী কর্মকর্তা এটিএম ফখরুল আহসানের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলার ভাইস চেয়ারম্যান ও উপজেলা প্রাণিসম্পদের স্থায়ী সদস্য এইচ এম আলী তাহের ইভু, সফল খামারী নাছির উদ্দিন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা আলী হোসেন।

উদ্বোধনী বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ ভারপ্রাপ্ত কর্মকর্তা ডাঃ সবুজ মনোহর শর্মা।

আরো উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা পলাশ সমদ্দার, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আক্তার হোসেন, উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডাঃ আজিজুল হাকিম প্রমূখ।

প্রাণিসম্পদ প্রদর্শনী মেলায় বিভিন্ন প্রজাতির উন্নত জাতের গাভী, ষাঁড়, মহিষ, ছাগল, উন্নত জাতের হাঁস মুরগি ও শৌখিন পোষা পাখি প্রদর্শন করা হয়েছে।

বক্তারা ‘স্মার্ট লাইভস্টক, স্মার্ট বাংলাদেশ’ এ প্রতিপাদ্য কে সামনে রেখে খামারিদেরকে উৎসাহিত করেন। প্রাণীজ পণ্যের উপযুক্ত বাজার সৃষ্টি এবং সম্প্রসারণের লক্ষ্যে এ প্রদর্শনীর আয়োজন করা হয়। খামারিদেরকে আরো বেশি করে পশু পাখি পালনে উৎসাহ প্রদান করা হয়।

প্রদর্শনী শেষে উন্নত জাতের গাভী, মহিষ পালনে ১ম পুরস্কার পান মামুনুর রশিদ, ষাঁড় ক্যাটাগরিতে ১ম পুরস্কার মনিরুল ইসলাম, ছাগলে ১ম পুরস্কার সাইফুল ইসলাম, প্রানিসম্পদ প্রযুক্তিতে ১ম পুরস্কার রাইসুল ইসলাম, বিশেষ পুরস্কার আব্দুল কাইয়ুম,শৌখিন পোষা প্রাণী পালনে ১ম পুরস্কার মাসুদ আলম, উন্নত জাতের হাঁস মুরগি পালনে ১ম পুরস্কার মমিন উল্লাহসহ বিভিন্ন ক্যাটাগরিতে ১৯টি পুরস্কার বিতরণ করা হয়।