নোয়াখালীর সোনাইমুড়ীতে প্রেমের টানে পালানো স্কুলছাত্রীর মায়ের অপহরণ মামলা

নোয়াখালীর সোনাইমুড়ীতে প্রেমের টানে পালানো অষ্টম শ্রেণির স্কুলছাত্রীর মা থানায় অপহরণ মামলা দায়ের করেছেন। এতে আসামিদের বিরুদ্ধে মুক্তিপণ চাওয়ারও অভিযোগ করেন তিনি।

রোববার (২৭ জুন) পুলিশের অভিযানের খবরে স্কুলছাত্রী আবিদা সুলতানা সুরভীকে (১৪) ঢাকায় রেখে পালিয়ে যায় প্রেমিক সজিব (২০) ও তার সহযোগীরা। পরে আত্মীয়-স্বজনরা মেয়েটিকে উদ্ধার করে থানায় নিয়ে আসে।

মামলার বিষয়টি নিশ্চিত করেছেন সোনাইমুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. গিয়াস উদ্দিন।

তিনি বলেন, স্কুলছাত্রীর মায়ের অভিযোগ পাওয়ার পর পুলিশ বিভিন্নস্থানে সাঁড়াশি অভিযান চালায়। পরে স্কুলছাত্রীকে রেখে পালিয়ে যেতে বাধ্য হয় আসামিরা। স্কুলছাত্রীর মায়ের দায়ের করা অভিযোগটি অপহরণ মামলা হিসেবে রুজু করা হয়েছে বলেও জানান ওসি।

পারিবারিক সূত্র জানায়, শনিবার (২৬ জুন) সকাল ১০টায় সুরভী তার স্কুলে অ্যাসাইনমেন্ট জমা দিতে যায়। সেখান থেকে ফেরার পথে একই এলাকার মো. খোকনের ছেলে সজিব ও তার সহযোগীরা সুরভীকে জোরপূর্বক মাইক্রোবাসে তুলে অপহরণ করে নিয়ে যায়।

অপহরণের পর কালিকাপুর গ্রামের আবদুল মতিনের ছেলে মোশারফ হোসেন (৩৫) ওই ছাত্রীর মায়ের কাছে ৩০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে বলেও অভিযোগে উল্লেখ করা হয়। এ ঘটনায় শনিবার (২৬ জুন) রাতে স্কুলছাত্রীর মা শামছুন নাহার বাদী হয়ে থানায় অপহরণের ওই অভিযোগটি দায়ের করেন।

কিন্তু এলাকাবাসী জানায়, সুরভীর সঙ্গে দীর্ঘদিন ধরে সজিবের প্রেমের সম্পর্ক ছিল। সেই প্রেমের টানেই তারা স্বেচ্ছায় এলাকা ছেড়ে পালিয়ে যায়। পরে থানায় অপহরণ মামলা হয়েছে শুনে আসামিরা পালিয়ে গেলে সুরভীকে তার আত্মীয়-স্বজনরা ঢাকা থেকে উদ্ধার করে থানায় নিয়ে আসে।